7.2 C
London
Saturday, December 3, 2022
Homeনগর দর্পণKMC Election: ভোটে নিরাপত্তার সুব্যবস্থা আছে আদালতে জানাল কমিশন

Latest Posts

KMC Election: ভোটে নিরাপত্তার সুব্যবস্থা আছে আদালতে জানাল কমিশন

- Advertisement -

News Desk: কলকাতা পুর নিগম নির্বাচন (KMC Election) প্রক্রিয়া সুষ্ঠুভাবে পরিচালনার জন্য নিরাপত্তার সুষ্ঠু ব্যবস্থা আছে। আদালতে এমনই জানাল রাজ্য নির্বাচন কমিশন।

আগের নির্বাচন গুলিতে ভোটারদের অভিজ্ঞতার নিরিখে এবার কী হবে আদালত জানতে চায়। রাজ্য নির্বাচন কমিশনের পক্ষের আইনজীবী রত্নাকর ব্যানার্জি আদালতে জানান, যে কোনওরকম অভিযোগের ভিত্তিতে দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

- Advertisement -

এদিকে বিরোধী দল বিজেপি ও বিধানসভা না থাকলেও বামফ্রন্ট ও কংগ্রেসের অভিযোগ, পূর্ববর্তী ভোটগুলির অভিজ্ঞতা বলে দিচ্ছে কলকাতা পুর নির্বাচন কেমন হতে পারে। তবে শাসকদল তৃণমূল কংগ্রেসের দাবি, পুর নির্বাচন হবে শান্তিপূর্ণ পরিবেশে।

কলকাতার ১৪৪টি ওয়ার্ডে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে আদালতে দাবি করেছে রাজ্য নির্বাচন কমিশন। ভোটের দিন এবং গণনার দিন অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বিশেষ করে কলকাতা পুলিশ কে আর ফোর্স দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

আদালতে কমিশন জানায়, নির্বাচনী নিরাপত্তায় কমিশনের নির্দেশে কলকাতা পুলিশ কমিশনার কাজ করছেন। কুইক রেসপন্স টিম, মোবাইল ভ্যান, নাকা পুলিশ, এছাড়াও নজরদারি চালানো হচ্ছে শহরের ঢোকার মুখে। হাওড়া, বিধাননগর, উত্তর ও দক্ষিণ২৪ পরগনার থেকে কলকাতা ঢোকার মুখে প্রতিনিয়ত নজরদারি চলছে।

সমস্ত বুথে অস্ত্রধারী পুলিশ, সমস্ত সেক্টরে RT ভ্যান, সমস্ত জেলা বর্ডারে জেলা পুলিশ সতর্ক থাকবে। হাওড়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা ও বিধান নগর পুলিশকে কলকাতা পুলিশের সাথে বর্ডার এলাকায় একসাথে কাজ করার কথা বলা হয়েছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss