""
Friday, October 7, 2022
Homeনগর দর্পণKolkata Corporation election : জামানত হারানো বামেদের ছোট লালবাড়ি দখলে পেশাদারি ঝলক

Latest Posts

Kolkata Corporation election : জামানত হারানো বামেদের ছোট লালবাড়ি দখলে পেশাদারি ঝলক

রেড ভলান্টিয়ার্সদের নাম প্রার্থী তালিকায়

- Advertisement -

Kolkata Corporation election
News Desk: রাজ্যে গত দশবছরে শাসন নেই। প্রধান বিরোধী দলের মর্যাদাটুকু চলে গেছে গত ভোটে। শুধু তাই নয় একেবারে বিধানসভায় বাম শূন্য। দলীয় প্রার্থীদের জামানত বাজেয়াপ্ত হয়। আর নোটা ভোটের সঙ্গে লড়াই করেন। এই অবস্থায় কলকাতা পুর নিগমের ভোটে প্রার্থী ঘোষণা করে চমক দিল বামফ্রন্ট।

ছোট লালবাড়ি অর্থাৎ কলকাতা পুর নিগমের ভোটে বামেদের প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। এক্ষেত্রে শাসক তৃণমূল কংগ্রেস ও বিরোধী বিজেপির থেকে এগিয়ে ও অভিনব প্রতিশ্রুতির ঝলক বামফ্রন্টের।

- Advertisement -

বাম প্রতিশ্রুতির ঝলক দেখে চমকে যাচ্ছে শাসক টিএমসি। বিরোধী বিজেপিরও একই অবস্থা। শাসক-বিরোধীদের বহু নেতার বক্তব্য, মারাত্মক রকমকের পেশাদারি চিন্তাভাবনা।

কলকাতা পুর নিগম ভোটে বামফ্রন্ট ইস্তাহার দেখলে যে কোনও ব্যক্তি চমকে যাবেন। এতে অত্যাধুনিক গ্রাফিক্স ও ডিজাইনের ঝলক রয়েছে।

পুর নির্বাচনে ‘সবুজ সিটি’ ও ‘গ্রীন অ্যাডমিন’ নামে দুটি পোস্টার সহ প্রতিশ্রুতি চূড়ান্ত পেশাদারি ছাপ রেখেছে। বলা হয়েছে, ‘পরিবেশ বাঁচাতে চাই গণ উদ্যোগ। চালু হবে মোবাইল অ্যাপ। এই অ্যাপে আপনি নিজেকে অ্যাডমিন হিসেবে রেজিস্টার করুন। কোথাও গাছ কাটা, পুকুর ভরাট বা পরিবেশের জন্য ক্ষতিকারক কিছু দেখলে ওই অ্যাপে তার ছবি তুলে আপলোড করুন। ছবি ও লোকেশন সাথে সাথে চলে যাবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে। নেওয়া হবে প্রয়োজনীয় ব্যবস্থা।’

শূন্য বামেদের নির্বাচনী প্রতিশ্রুতির পোস্টারগুলি তীব্র আলোড়ন ফেলেছে। কোনটার নাম ‘কাদম্বিনীর কলকাতা’- এটি মহিলাদের জন্য, কোনটার নাম ‘রামধনুর অধিকার’- এটি তৃতীয় লিঙ্গের জন্য। এছাড়া আছে শ্রমিকের অধিকার, ফিট সিটি, কাজের কলকাতা, উঠোন পাঠশালা সহ আরও।

বামফ্রন্টের দাবি, সবই সময় উপযোগী। আধুনিক চিন্তা মাথায় রেখে তৈরি। এরই মধ্যে আলোড়িত রাজনৈতিক মহল। সোশ্যাল মিডিয়ার কারণে পোস্টারগুলি মহানগরের জনজীবনে আলোচনার কেন্দ্রে।পুরভোটে অতি আলোচিত রেড ভলান্টিয়ার্সদের প্রার্থী করেছে বামফ্রন্ট শিবির।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss