""
Thursday, October 6, 2022
Homeনগর দর্পণWeather Update: সামান্য বাড়লেও স্বাভাবিকের নীচে কলকাতার পারদ

Latest Posts

Weather Update: সামান্য বাড়লেও স্বাভাবিকের নীচে কলকাতার পারদ

পূর্বাভাস বলছে, আগামী কয়েক দিন ধরে রাজ্যে উত্তুরে হাওয়া প্রবেশের প্রক্রিয়া চলবে

- Advertisement -

News Desk, Kolkata: সামান্য বাড়ল কলকাতার তাপমাত্রা। এমনটাই বলছে পারদমাপক যন্ত্র। তবে সর্বোচ্চ তাপমাত্রা রয়েছে স্বাভাবিক। এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস। 

বুধবার মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১.৫ ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.০ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৩৬ থেকে ৯০ শতাংশ।

- Advertisement -

মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.০ ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৪৪ থেকে ৯০ শতাংশ।

কলকাতায় সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৬ ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৪২ থেকে ৯০ শতাংশ।

রবিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৬ ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৪৮ থেকে ৮৮ শতাংশ। বৃষ্টি

পূর্বাভাস বলছে, আগামী কয়েক দিন ধরে রাজ্যে উত্তুরে হাওয়া প্রবেশের প্রক্রিয়া চলবে। যার জেরে কালীপুজো, দীপাবলি পর্যন্ত শীতের আমেজ বজায় থাকবে কলকাতা-সহ অন্যান্য জেলায়। আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পঙে হালকা বৃষ্টি হলেও হতে পারে। তবে আবহাওয়া মূলত শুষ্কই থাকবে। ভোরের দিকে থাকবে কুয়াশা ও শীতের আমেজ। উত্তরবঙ্গের মতো দক্ষিণবঙ্গেও শীতের আমেজ থাকবে। তবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী কয়েক দিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

ভোরের দিকে কোথাও কোথাও সামান্য কুয়াশা। রাতে ও সকালের দিকে হালকা শীতের আমেজ। পশ্চিমের জেলা গুলিতে শীতের আমেজ বেশি অনুভূত হবে। গত তিন দিনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের তাপমাত্রা প্রায় ৪ ডিগ্রি নেমে গেল। সকালের শীতের আমেজ আরও একটু বাড়ল। এরকম পরিস্থিতি থাকবে আগামী এক সপ্তাহ।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss