-0.7 C
London
Thursday, December 8, 2022
Homeনগর দর্পণঅবিরাম বৃষ্টিতে ধ্বস জাতীয় সড়কে, সড়কপথে বিচ্ছিন্ন বাংলা-সিকিম

Latest Posts

অবিরাম বৃষ্টিতে ধ্বস জাতীয় সড়কে, সড়কপথে বিচ্ছিন্ন বাংলা-সিকিম

- Advertisement -

নিউজ ডেস্ক: উত্তরবঙ্গে লাগাতার বৃষ্টির জেরে ১০ নম্বর জাতীয় সড়কে নামল ধ্বস। ধ্বসের ফলে সড়কপথে বাংলা-সিকিম যোগাযোগ বিচ্ছিন্ন। যুদ্ধকালীন তৎপরতায় চলছে ধস মেরামতির কাজ। যদিও আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির সতর্কতা উত্তরবঙ্গে। আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায় প্রবল বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গেও ভারী বৃষ্টির সম্ভাবনা। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে।

আরও পড়ুন বাংলা বলায় পাকিস্তানি তকমা, বাজার করতে গিয়ে হেনস্থার শিকার বৃদ্ধা সহ মহিলারা

- Advertisement -

একটানা বৃষ্টির ফলে পাহাড়ে ধস যেন লেগেই রয়েছে। দিনকয়েক আগে ২৯ মাইলের কাছে দশ নম্বর জাতীয় সড়কে ধ্বস নামে। ফলে বিচ্ছিন্ন হয়ে যায় দার্জিলিং ও সিকিম যোগাযোগ। তার আগে সেবক-রংপো রেল প্রকল্পের কাজ চলাকালীন মামখোলায় আচমকাই নামে ধস। ৫ জন শ্রমিক নিখোঁজ হয়ে যান। মৃত্যুও হয় এক শ্রমিকের। এবার সেবকের বাগপুলের কাছে ১০ নম্বর জাতীয় সড়কে ধ্বস নামে।

Landslides affect traffic movement in Sikkim, Bengal - The Statesman

আরও পড়ুন  বাংলা দৈনিকের জেলা সাংবাদিক টাকা চেয়েছিলেন, দিইনি তাই তিনি রেগে আছেন: বিস্ফোরক অনির্বাণ

বেশ কিছুদিন ধরেই প্রবল বৃষ্টিতে ধ্বস নামার আশঙ্কা করা হচ্ছিল উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়। বাড়ছিল নদীগুলির জলস্তরও। কয়েকদিন ধরেই বঙ্গোপসাগরে নিম্নচাপের জন্য বৃষ্টি হচ্ছে রাজ্যে। যার জেরে বেশ কিছু নদী প্লাবিত। সেকারণেই ধ্বস নেমেছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন এবারে শীতে বড় পর্দায় আসতে চলেছে দেব-রুক্মিণীর ‘কিশমিশ’, প্রকাশ্যে ছবির অ্যানিমেটেড টিজার

<

p style=”text-align: justify;”>এছাড়াও আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, বৃষ্টি চলাকালীন কিছুটা তাপমাত্রা নামবে ঠিকই। তবে বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। কলকাতার মতো সপ্তাহের শেষ তিনদিন বৃষ্টিতে ভিজতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং নদিয়াও। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে জেলাগুলিতে ।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss