0.5 C
London
Thursday, December 8, 2022
Homeনগর দর্পণসোমবার মাঝরাতে কৃষকদের অ্যাকাউন্টে টাকা দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Latest Posts

সোমবার মাঝরাতে কৃষকদের অ্যাকাউন্টে টাকা দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

- Advertisement -

নিউজ ডেস্ক, নয়াদিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামিকাল, ৯ অগস্ট কিষাণ সম্মান নিধি প্রকল্পের (PM Kisan Samman Nidhi Scheme Latest Updates) নবম কিস্তি দেওয়ার কথা ঘোষণা করবেন৷ ফলে এখন কৃষকদের জন্য অপেক্ষার অবসান হতে চলেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৯ অগস্ট রাত সাড়ে ১২ টায় কৃষকদের অ্যাকাউন্টে নবম কিস্তির (PM Kisan Samman Nidhi Scheme) টাকা দেবেন। MyGovIndia- ভারত সরকারের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল (MyGovIndia) থেকে এই তথ্য দেওয়া হয়েছে।

PM Kisan Samman Nidhi Scheme

- Advertisement -

কৃষকদের অর্থনৈতিক অবস্থার উন্নতি এবং তাদের আয় বৃদ্ধির জন্য কেন্দ্রীয় সরকার ২০০০ টাকার তিনটি কিস্তি (PM Kisan Yojana Benefits) অর্থাৎ ৬০০০ টাকা সরাসরি কৃষকদের অ্যাকাউন্টে পাঠায়। এখন পর্যন্ত কৃষকদের অ্যাকাউন্টে PM কিষাণ সম্মান যোজনার ৮ কিস্তির টাকা দেওয়া হয়েছে। এখন পরবর্তী অর্থাৎ নবম কিস্তির টাকা কৃষকদের অ্যাকাউন্টে আসতে চলেছে। এর আগে অষ্টম কিস্তির টাকা ১৪ মে দেওয়া হয়েছিল।

কী করে জানতে পারবেন আপনার কিস্তির অবস্থান
1. আপনার কিস্তির অবস্থা দেখতে আপনি প্রথমে ওয়েবসাইটে যান।
2. এর পর ডান পাশে Farmers Corner এ ক্লিক করুন।
3. এখন বেনিফিশিয়ারি স্ট্যাটাস অপশনে ক্লিক করুন।
4. এখন আপনার সামনে একটি নতুন পেজ খুলবে।
5. এখানে আপনি আপনার আধার নম্বর, মোবাইল নম্বর লিখুন।
6. এর পরে আপনি আপনার অবস্থা সম্পর্কে সম্পূর্ণ তথ্য পাবেন।

এই প্রকল্পের উদ্দেশ্য দেশের কৃষকদের আয় বৃদ্ধি করা এবং তাদের সরাসরি আর্থিক সাহায্য করা। পরবর্তী কিস্তির অপেক্ষায় থাকা কৃষকরা অগস্টে আবার সুখবর পেতে চলেছেন। আপনি যদি এর জন্যও আবেদন করেছেন, তাহলে আপনি এইভাবে তালিকায় আপনার নাম চেক করতে পারেন।

নতুন নিয়ম অনুযায়ী, সরকারি কর্মচারী বা আয়কর প্রদানকারী কৃষকদের যোগ্য বলে গণ্য করা হয় না। এর বাইরে ১০ হাজার টাকার বেশি পেনশন পাওয়া ডাক্তার, ইঞ্জিনিয়ার, সিএ এবং কর্মচারীরাও এই স্কিমে যোগ দিতে পারবেন না।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss