6.8 C
London
Tuesday, December 6, 2022
Homeনগর দর্পণআফগান পরিস্থিতি মোকাবিলায় মোদীর জরুরি ক্যাবিনেট বৈঠক

Latest Posts

আফগান পরিস্থিতি মোকাবিলায় মোদীর জরুরি ক্যাবিনেট বৈঠক

আফগানিস্তানের রাশ নিজের হাতে নিয়েছে তালিবানরা। দেশ ছেড়ে পালিয়েছেন প্রেসিডেন্ট আসরাফ ঘানি। দেশ ছাড়তে শুরু করেছেন অন্যান্য দেশের নাগরিকরাও। তালিবানদের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে আফগানিস্তানের আকাশে কোনও অসামরিক বিমান চলাচল করতে পারবে না।

- Advertisement -

নিউজ ডেস্ক: গোটা আফগানিস্তান জুড়ে ক্রমশই বৃদ্ধি পাচ্ছে তালিবানদের আক্রমণ। আক্রমণের সঙ্গে সঙ্গে তাদের আগ্রাসন দেশজুড়ে ঊর্ধ্বমুখী। আমেরিকার সামরিক কার্যালয় পেন্টাগনের তরফ থেকে আশঙ্কা প্রকাশ করে বলা হয়েছিল, তিনমাসের মধ্যেই কাবুল দখল করে ফেলবে তালিবানরা। কিন্তু দু’দিনের মধ্যেই কাবুলে ঢুকে রাজধানী শহর দখল করতে শুরু করে তালিবানরা। বর্তমানে তালিবানদের কব্জায় আফগানিস্তান।

আরও পড়ুন তালিবানি ফতোয়া, পোশাক বদলে হিজাব পরলেন সাংবাদিক ক্লারিসা

- Advertisement -

তা নিয়েই আজ জরুরি বৈঠক ডাকলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, প্রধানমন্ত্রী মঙ্গলবার আফগানিস্তানের বর্তমান অবস্থা, তালিবানরাজ, বৈদেশিক সম্পর্ক, ভারতের নিরাপত্তা ইত্যাদি নিয়ে নিরাপত্তা বিষয়ক মন্ত্রিসভা কমিটির বৈঠক করেন। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, এবং অর্থমন্ত্রী নির্মলা সীতারমন, উর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন। বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল এবং পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন স্রিলা, আফগানিস্তানে ভারতের রাষ্ট্রদূত রুদ্রেন্দ্র ট্যান্ডন। এদিনই আফগানিস্তান থেকে বায়ুসেনার বিমানে ভারতে ফিরে আসেন তিনি।

আরও পড়ুন ই-রুপি: নতুন ডিজিটাল পেমেন্ট প্ল্যাটফর্মের সূচনা করলেন নরেন্দ্র মোদী

আফগানিস্তানের রাশ নিজের হাতে নিয়েছে তালিবানরা। দেশ ছেড়ে পালিয়েছেন প্রেসিডেন্ট আসরাফ ঘানি। দেশ ছাড়তে শুরু করেছেন অন্যান্য দেশের নাগরিকরাও। তালিবানদের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে আফগানিস্তানের আকাশে কোনও অসামরিক বিমান চলাচল করতে পারবে না। যদিও তারমধ্যেও ভারত ভারতীয় বিদেশমন্ত্রকের সদস্য সহ আফগানিস্তানে আটকে থাকা প্রায় ১৩০ জন ভারতীয় নাগরিককে বিশেষ বিমানে দেশে ফিরিয়ে এনেছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss