""
Sunday, October 2, 2022
Homeনগর দর্পণRamlila: শ্রীরামচন্দ্রের নাম নিয়ে মঞ্চেই মারা গেলেন রামলীলার অভিনেতা

Latest Posts

Ramlila: শ্রীরামচন্দ্রের নাম নিয়ে মঞ্চেই মারা গেলেন রামলীলার অভিনেতা

- Advertisement -

অনলাইন ডেস্ক: উত্তরপ্রদেশের বাসিন্দা রাজেন্দ্র সিংহ রাজ্যের বিভিন্ন জায়গায় রামলীলায় অভিনয় করার জন্য বিখ্যাত ছিলেন। রামলীলায় অভিনয় করতে করতেই মঞ্চে মারা গেলেন ৬২ বছর বয়সী ওই অভিনেতা।

রামলীলায় রামচন্দ্রের বাবা রাজা দশরথের চরিত্রে অভিনয় করছিলেন ওই অভিনেতা বলে জানা গিয়েছে। রামচন্দ্রের নাম নিয়ে সংলাপ বলতে বলতেই মঞ্চে মৃত্যু হয় তার।

- Advertisement -

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের আফজলগড় জেলার ডিস্ট্রিক্ট কোয়াটার থেকে ৬৫ কিমি দূরের হাসানপুর গ্রামে। সেই অভিনেতা মঞ্চে অভিনয় করতে করতেই হঠাৎই হূদরোগে আক্রান্ত হয়ে মারা যান বলে সূত্রের খবর। মৃত্যুর আগে মঞ্চে শেষবার তিনি রামের নাম করে চিৎকার করেছিলেন বলে জানা গিয়েছে। সেই সময় তার সহ অভিনেতারা তার চিৎকার শুনে তাকে ধরতে আসলে দেখেন যে মঞ্চেই মৃত্যু হয়েছে ওই অভিনেতার। সূত্র মাধ্যমে জানা গিয়েছে যে রাজেন্দ্র সিংহ বিগত কুড়ি বছর ধরে রামলীলায় দশরথের চরিত্রে অভিনয় করে চলেছিলেন।

রামলীলা উত্তরপ্রদেশের একটি জনপ্রিয় লোকশিল্প। বহু মানুষ দীর্ঘদিন ধরে রামলীলায় অভিনয় করেই তার জীবিকা নির্বাহ করেন। এমনভাবেই, বিগত কুড়ি বছর ধরে রামলীলায় অভিনয় করে সংসার চালাচ্ছিলেন রাজেন্দ্র সিংহ। তার কাছে রামলীলা কেবল অভিনয়ের একটি মাধ্যমই ছিলনা, ছিল বেঁচে থাকার এক পন্থা।

যে শ্রী রামচন্দ্রকে আদর্শ মেনে রামলীলার মঞ্চে প্রথমবারের মতো পদার্পণ, বৃহস্পতিবার সেই মঞ্চেই রামলীলায় অভিনয় করতে করতে শ্রী রামচন্দ্রের নাম স্মরণ করে জীবনের শেষ নিশ্বাস ত্যাগ করলেন রাজেন্দ্র। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন তার সহ-অভিনেতারা। পরিবারের সদস্য, বন্ধুবান্ধব এবং আত্মীয়রাও গভীরভাবে শোকাহত রাজেন্দ্র সিংহ এর মৃত্যুতে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss