0.5 C
London
Thursday, December 8, 2022
Homeনগর দর্পণরূপনারায়ণ-দ্বারকেশ্বরের বাঁধ ভেঙে প্লাবিত খানাকুল, উদ্ধারকাজে সেনা

Latest Posts

রূপনারায়ণ-দ্বারকেশ্বরের বাঁধ ভেঙে প্লাবিত খানাকুল, উদ্ধারকাজে সেনা

- Advertisement -

খানাকুল: গত কয়েকদিনের টানা বৃষ্টির জের। রূপনারায়ণ ও দ্বারকেশ্বর নাদের বেশ কয়েকটি বাঁধ ভেঙে প্লাবিত খানাকুলের বিস্তীর্ণ এলাকা। হাজার হাজার পরিবার জলবন্দি। উদ্ধার কাজে নেমে হিমশিম দশা বিপর্যয় মোকাবিলা দলের সদস্যদের। জলের তোড়ে স্পিডবোটে উদ্ধারকাজ চালাতেও বেগ পেতে হয় তাদের। শেষমেষ উদ্ধারকাজে নামানো হয় , বায়ুসেনাকে। বায়ুসেনার কপ্টারে শতাধিক গ্রামবাসীকে উদ্ধার করা হয়েছে।

কয়েকদিন ধরেই খানাকুলের পরিস্থিতি বিপদজনক হয়ে উঠছে।খানাকুলের বন্দিপুরে দ্বারকেশ্বর ও ঘোড়াদহে রূপনারায়ণের বাঁধ ভেঙে হু-হু করে জল ঢুকতে শুরু করেছে লাগোয়া গ্রামগুলিতে। বেশ কয়েকটি এলাকা বিচ্ছিন্ন। রাস্তার ওপর দিয়ে বইছে জল। দ্বারকেশ্বরের বাঁধ ভেঙে প্লাবিত জাঙ্গিপাড়ার বিস্তীর্ণ এলাকা।খানাকুলের বন্দিপুরে দ্বারকেশ্বর ও ঘোড়াদহে রূপনারায়ণের বাঁধ ভেঙে হু-হু করে জল ঢুকতে শুরু করেছে। বেশ কয়েকটি এলাকা বিচ্ছিন্ন। রাস্তার ওপর দিয়ে বইছে জল। দ্বারকেশ্বরের বাঁধ ভেঙে প্লাবিত জাঙ্গিপাড়ার বিস্তীর্ণ এলাকাও।রাস্তার উপর দিয়ে নদীর স্রোতের মতো জল বইছে।

- Advertisement -

ইতিমধ্যেই জলের তোড়ে ভেসে গিয়েছে বহু গবাদি পশু।ভেঙে পড়েছে বহু কাঁচা বাড়ি।এলাকায় ত্রাণ শিবির চালু করা হয়েছে।দুর্গতদের উদ্ধার করে ত্রাণ শিবিরগুলোতে নিয়ে যাওয়া হচ্ছে।

অন্যদিকে ঘাটালের পরিস্থিতি ক্রমেই ভয়াবহ হয়ে উঠছে।ফি বর্ষায় ঘাটালের জলছবি অচেনা নয়।এ বারও তার অন্যথা হয়নি।শিলাবতী নদীর জলে প্লাবিত ঘাটালের বিস্তীর্ণ এলাকা। ঘাটালের একাধিক স্কুলে জল ঢুকেছে।জলমগ্ন ঘাটাল মহকুমা হাসপাতাল চত্বর। জল ঢুকে যায় ঘাটাল সংশোধনাগারে। ৬১ জন বন্দিকে অন্যত্র সরানো হয়েছে।

শুধু ঘাটাল নয়। পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনা, দাসপুরেরও পরিস্থিতি ভয়াবহ। ডুবে গিয়েছে চন্দ্রকোনার মনসাতলা চাতাল। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধার কাজ চালাচ্ছে প্রশাসন। দুর্গত এলাকা গুলি থেকে উদ্ধার করা হচ্ছে বাসিন্দাদের।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss