5.3 C
London
Saturday, December 3, 2022
Homeনগর দর্পণকুপিয়ে-চোখ উপড়ে আফগানের স্বঘোষিত প্রেসিডেন্টের ভাইকে হত্যা করল তালিবানরা

Latest Posts

কুপিয়ে-চোখ উপড়ে আফগানের স্বঘোষিত প্রেসিডেন্টের ভাইকে হত্যা করল তালিবানরা

- Advertisement -

নিউজ ডেস্ক: রাস্তার ধারে পড়ে দেহ। কুপিয়ে কুপিয়ে খুন করে চোখ উপড়ে নিয়েছে তালিবান (Taliban) জঙ্গিরা। মৃত ব্যক্তির নাম রুহুল্লাহ সালেহ। তিনি অপসারিত আফগান (Afghanistan) সরকারের স্বঘোষিত প্রেসিডেন্ট আমারুল্লাহর (Amrullah Saleh) ভাই। নৃশংস এই খুন মনে করিয়েছে প্রথম তালিবান সরকারের আমলে কাবুলে খুন করা ততকালীন প্রেসিডেন্ট ডক্টর নাজিবুল্লাহের ক্ষতবিক্ষত দেহ।

আমারুল্লাহ সালেহর জীবন বিপন্ন। কারণ তালিবান দখল করেছে পঞ্জশির। এখানকার জঙ্গি বিরোধী শাসক আহমেদ মাসুদের বাহিনি এখন মূল এলাকা ছেড়ে গেরিলা যুদ্ধ করছে। আমারুল্লাহ সালেহ ও আহমেদ মাসুদের বাহিনি লড়াই চালালেও পঞ্জশির তালিবান দখলেই।

- Advertisement -

পঞ্জশিরে যেখানে আমরুল্লাহ সালেহর ভবন রয়েছে।সেই ভবনে হামলা চালিয়েছে তালিবান। সেখানেই আমরুল্লাহ সালেহর বড় ভাই রুহুল্লাহ সালেহকে খুন করা হয়েছে।

গত ১৫ আগস্ট আমেরিকান সেনা আফগানিস্তান ত্যাগ করে। সেই দিনই কাবুল দখল করে তালিবান। দেশত্যাগ করেন প্রেসিডেন্ট আশরাফ ঘানি। তিনি দেশ ছাড়তেই ভাইস প্রেসিডেন্ট আমারুল্লাহ সালেহ পঞ্জশিরে আশ্রয় নেন নিজেকে আফগান সরকারের প্রেসিডেন্ট দাবি করে তালিবান বিরোধী আহমেদ মাসুদের সঙ্গে জোট করে লড়াই করছেন।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss