0.5 C
London
Thursday, December 8, 2022
Homeনগর দর্পণবাংলার ভাঁড়ার ‘গড়ের মাঠ’ হলেও পর্যাপ্ত করোনা টিকা পাচ্ছে গুজরাত, উত্তরপ্রদেশ

Latest Posts

বাংলার ভাঁড়ার ‘গড়ের মাঠ’ হলেও পর্যাপ্ত করোনা টিকা পাচ্ছে গুজরাত, উত্তরপ্রদেশ

- Advertisement -

নিউজ ডেস্ক, নয়াদিল্লি: দেশজুড়ে করোনার টিকাকরণ কর্মসূচিতে গতি আনতে চাইছে কেন্দ্রীয় সরকার। রাজ্যে-রাজ্যে টিকাকরণ কর্মসূচি আরও জোরদার করার পরামর্শ দেওয়া হচ্ছে। তবে বাংলায় এখনও টিকার জোগান কম। অন্যান্য বেশ কয়েকটি রাজ্যে বাংলার চেয়েও বেশি পরিমাণ টিকা পাঠানো হয়েছে। সংসদে খোদ এই তথ্য দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য প্রতিমন্ত্রী। বাংলার চেয়েও বেশি টিকা পাঠানো হয়েছে গুজরাত, কর্ণাটক, উত্তর প্রদেশ-সহ পাঁচটি রাজ্যে।

পর্যাপ্ত টিকা পাঠানো হচ্ছে না বাংলায়। বারবার এই অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্র টিকা দিচ্ছে না বলেই রাজ্যের টিকাকরণ কর্মসূচি বাধাপ্রাপ্ত হচ্ছে বলেও অভিযোগ সরকারের। প্রকাশ্যে টিকা নিয়ে বহু বার কেন্দ্রের বিরুদ্ধে বিমাতৃসুলভ আচরণের অভিযোগ এনেছেন মুখ্যমন্ত্রী। এমনকি টিকা চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠিও পাঠিয়েছেন তিনি।

- Advertisement -

এরপরেও পর্যাপ্ত টিকা পাঠানো হচ্ছে না বাংলায়। তবে বাংলা না পেলেও গুজরাত, কর্ণাটক উত্তরপ্রদেশ সহ পাঁচটি রাজ্যে পর্যাপ্ত পরিমাণে টিকা পাঠিয়েছে কেন্দ্রীয় সরকার। তৃণমূল সাংসদ মালা রায় সংসদে জানতে চেয়েছিলেন,৩০ জুন পর্যন্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলোতে কেন্দ্র কত টিকা পাঠিয়েছে?সেই প্রশ্নের উত্তর দিতে গিয়েই কেন্দ্রীয় স্বাস্থ্য প্রতিমন্ত্রী টিকার বন্টন নিয়ে এই তথ্য তুলে ধরেছেন। স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, ৩০ জুন পর্যন্ত পশ্চিমবঙ্গকে ২ কোটি ২৮ লক্ষ ৫৮ হাজার ৭৬০ টিকার ডোজ পাঠানো হয়েছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss