""
Thursday, October 6, 2022
Homeদেশের দশদিকউত্তরপ্রদেশে আদালতের ভিতরেই গুলি করে খুন আইনজীবীকে

Latest Posts

উত্তরপ্রদেশে আদালতের ভিতরেই গুলি করে খুন আইনজীবীকে

- Advertisement -

অনলাইন ডেস্ক: সোমবার সকালে আদালতের ভিতরে ঢুকে গুলি চালিয়ে খুন করা হল এক আইনজীবীকে। চাঞ্চল্যকর এই খুনের ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের শাহজাহানপুর জেলা আদালতে। মৃত আইনজীবীর নাম ভূপেন্দ্র সিং। সোমবার সকাল পৌনে ১২টা নাগাদ জেলা আদালতের তিনতলায় তাঁর দেহ উদ্ধার হয়। মৃতদেহের পাশেই পড়েছিল একটি দেশি পিস্তল। কে বা কারা এবং কেন আইনজীবী ভূপেন্দ্র সিংকে খুন করেছে তা এখনও জানা যায়নি।

পুলিশ জানিয়েছে, প্রতিদিনের মতো সোমবার সকালেও আদালতে এসেছিলেন ওই আইনজীবী। কিছু কাজের জন্য তিনি তিনতলায় এসিজেএম এর অফিসে গিয়েছিলেন। সকাল ১১ টা ৪৫ মিনিট নাগাদ হঠাৎই বেশ তিনতলায় গুলির শব্দ শোনা যায়। আদালতের নিরাপত্তারক্ষীরা দৌড়ে গিয়ে দেখেন আইনজীবী ভূপেন্দ্র সিং রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে আছেন। তাঁর পাশে পড়ে রয়েছে একটি দেশি বন্দুক। কিভাবে বা কারা এই খুন করল সে বিষয়ে পুলিশ কোনও কথা বলেনি।

- Advertisement -

তবে একটি সূত্রের খবর, ঘটনার সময় ওই আইনজীবী একজনের সঙ্গে কথা বলছিলেন। সে সময় হঠাৎই গুলির শব্দ এবং তারপরই মাটিতে লুটিয়ে পড়েন আইনজীবী ভূপেন্দ্র সিং।

শাহজাহানপুরের পুলিশ সুপার এস আনন্দ বলেছেন, প্রাথমিক তদন্তের পর মনে করা হচ্ছে ঘটনার সময় ওই আইনজীবী একাই ছিলেন। তাঁর আশপাশেও কেউ ছিল না। তবে কিভাবে বা কেন ওই আইনজীবীকে খুন করা হল তা জানতে ফরেনসিক দল তদন্ত করছে। আততায়ীর খোঁজ পেতে ইতিমধ্যেই জেলা আদালতের লাগানো সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে।

আদালতের অন্য এক আইনজীবী বলেন, তাঁরা বিষয়টি সম্পর্কে কিছুই জানেন না। হঠাৎই গুলির আওয়াজ শুনতে পেয়েছিলেন। তার পরেই কয়েকজন এসে জানায় যে, তিনতলায় এক আইনজীবী গুলিবিদ্ধ হয়ে পড়ে আছেন। পুলিশ এই খুনের ঘটনায় সবধরনের সম্ভাবনা খতিয়ে দেখছে। ওই আইনজীবীর কোন পুরনো ব্যক্তিগত শত্রুতা ছিল কিনা, কোনও মামলার প্রেক্ষিতে তাঁকে হুমকি দেওয়া হয়েছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

এদিনের ঘটনায় আরও একবার প্রমাণ হল যে, বিজেপি শাসিত উত্তরপ্রদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ ভেঙে পড়েছে। যোগী আদিত্যনাথ সরকার সাধারণ মানুষকে নিরাপত্তা দিতে ব্যর্থ। যে কারণে প্রকাশ্য দিবালোকে বহু মানুষের উপস্থিতির মাঝেও একজন আইনজীবীকে এভাবে প্রাণ দিতে হল।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss