Weather update: পুজোর আবহাওয়ায় পট পরিবর্তনের সম্ভাবনা

536
rain in Kolkata during Pujo

নিউজ ডেস্ক: প্রতিবেদন: পুজোর আবহাওয়া নিয়ে নয়া আপডেট দিল আলিপুর আবহাওয়া দফতর। বলা হচ্ছে বৃষ্টির চেয়ে বেশি।মেঘলা আকাশ থাকতে পারে কলকাতায়। এমনটাই পূর্বভাস দিয়েছে আবহাওয়া দফতর।
আজ শনি ও রবিবারও কলকাতায় বৃষ্টি হতে পারে বিক্ষিপ্তভাবে। আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশকুমার দাস জানিয়েছেন,’ বৃষ্টির পরিমাণ এখন অনেকটাই কমে এসেছে।

দক্ষিণবঙ্গে সেভাবে আর জলীয় বাষ্প জমাট বাঁধছে না। ফলে দক্ষিণবঙ্গে সেভাবে আর বৃষ্টি হবে না। আগামী ১৩,১৪ ও ১৫ অক্টোবর কলকাতায় আকাশ মেঘলা থাকলেও বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।’ তবে এর সঙ্গেই আবহাওয়া অফিস জানিয়েছে, উত্তর আন্দামান সাগরে একটি একটি নিম্নচাপ তৈরি হবে। তারপর সেটি সরে যাবে ওডিশা ও অন্ধ্র উপকূলের দিকে। এর জেরে উপকূলের জেলাগুলিকে ১৩,১৪ ও ১৫ অক্টোবর হালকা বৃষ্টি হতে পারে।’ তবে এটা আরও পরিষ্কার হবে আর দিন দুয়েক পর।

কলকাতায় দিনের তাপমাত্রা বেশিই থাকবে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বেশি থাকবে। এর জেরে ঘর্মাক্ত পরিস্থিতি তৈরি হবে বেলার দিকে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বেশি থাকবে। এর জেরে ঘর্মাক্ত পরিস্থিতি তৈরি হবে বেলার দিকে। দিনের বেলা ৩৪-৩৫ ডিগ্রি তাপমাত্রা থাকবে। রাতের দিকে তাপমাত্রা থাকবে ২৭-২৮ ডিগ্রি সেলসিয়াস।

হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি এই সাত জেলায়। মাঝে মাঝে হতে পারে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতও। এছাড়া দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে আংশিক মেঘলা আকাশ সহ হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।উত্তরবঙ্গের আকাশ থাকবে পরিষ্কার।