""
Thursday, October 6, 2022
Homeনগর দর্পণWeather Updates: সোমবার বাংলাজুড়ে জাঁকিয়ে শীতের সম্ভাবনা

Latest Posts

Weather Updates: সোমবার বাংলাজুড়ে জাঁকিয়ে শীতের সম্ভাবনা

বর্তমানে শুষ্ক আবহাওয়া বিরাজ করছে গোটা রাজ্য জুড়ে

- Advertisement -

News Desk: দুর্গা পুজোয় বৃষ্টি হলেও কালীপুজোয় বৃষ্টি হয়নি। সুন্দর ঠান্ডার আমেজ রয়েছে। এবার শীতের হাওয়ায় ঠান্ডার পরিমাণ আরও বাড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়ার দফতর।

বর্তমানে শুষ্ক আবহাওয়া বিরাজ করছে গোটা রাজ্য জুড়ে। সেই সঙ্গে পড়তে শুরু করেছে ঠান্ডাও। কালীপুজোর পর ভাইফোঁটাতেও পরিস্কার আকাশ থাকবে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর আবহাওয়াবিদরা জানাচ্ছেন কয়েকদিনের মধ্যেই জাঁকিয়ে শীত পরতে চলেছে গোটা বাংলা জুড়েই। ইতিমধ্যেই উত্তর-পশ্চিম দিক থেকে ঠান্ডা হাওয়া রাজ্যে প্রবেশ করতে শুরু করে দিয়েছে। বর্ষা বিদায়ের পর আবহাওয়া শুষ্ক হতে শুরু করেছে। এবার থেকে নামবে তাপমাত্রার পারদ। মূলত ৮ তারিখ থেকে তাপমাত্রা নামবে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

- Advertisement -

যেমন আজ শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। গতকাল শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রির আশেপাশে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৪ সর্বনিম্ন ৪৪ শতাংশ।

চলতি সপ্তাহে মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.০ ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৪৪ থেকে ৯০ শতাংশ। কলকাতায় সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৬ ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৪২ থেকে ৯০ শতাংশ।

গত রবিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৬ ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৪৮ থেকে ৮৮ শতাংশ।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss