""
Sunday, October 2, 2022
Homeনগর দর্পণWeather Updates: উত্তুরে হাওয়ায় স্বাভাবিকের নীচে নামল পারদ

Latest Posts

Weather Updates: উত্তুরে হাওয়ায় স্বাভাবিকের নীচে নামল পারদ

- Advertisement -

News Desk, Kolkata: শুক্রবার থেকেই রাজ্যে ভালো মতো প্রবেশ করতে শুরু করেছে উত্তুরে হাওয়া। এখনই জাঁকিয়ে শীত আসছে না তাও জানিয়েছে হাওয়া অফিস, তবে এখন থেকে সকালের দিকে শীতের আমেজ বজায় থাকবে তা স্পষ্ট করে দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

মূলত শনিবার সকাল থেকেই আকাশ পরিষ্কার ছিল দক্ষিণবঙ্গের অন্যান্য জেলা সহ কলকাতায়। শুষ্ক, শীত শীত ভাব হাওয়ায় বর্তমান। তাপমাত্রাতেও তা বোঝা যাচ্ছে। ধীরে ধীরে কমতে কমতে তা আজ রবিবার স্বাভাবিকের নীচে নেমে গিয়েছে।

- Advertisement -

শুক্রবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.৮ ডিগ্রি সেলসিয়াস। শনিবার তা কমে হয় ২২.৩ ডিগ্রি। আজ রবিবার আরও এক ডিগ্রি নেমে তাপমাত্রা হয়েছে ২১.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। হাওয়া অফিস জানিয়েছে, এর আশেপাশেই ঘোরাফেরা করবে তাপমাত্রা। দিনের দিকেও তা খুব একটা বাড়বে না। এখন স্বাভাবিক তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস। থাকবে ৩০ থেকে ৩২ ডিগ্রির মধ্যে। অর্থাৎ, স্বাভাবিকের আশেপাশেই তা ঘোরাফেরা করবে পারদ।

পূর্বাভাস বলছে, আগামী পাঁচ দিন ধরে রাজ্যে উত্তুরে হাওয়া প্রবেশের প্রক্রিয়া চলবে। যার জেরে কালীপুজো, দীপাবলি পর্যন্ত শীতের আমেজ বজায় থাকবে কলকাতা-সহ অন্যান্য জেলায়। আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পঙে হালকা বৃষ্টি হলেও হতে পারে। তবে আবহাওয়া মূলত শুষ্কই থাকবে। ভোরের দিকে থাকবে কুয়াশা ও শীতের আমেজ। উত্তরবঙ্গের মতো দক্ষিণবঙ্গেও শীতের আমেজ থাকবে। তবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী কয়েক দিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss