""
Sunday, October 2, 2022
Homeজীবনচর্যামধ্যবিত্তের মাথায় হাত, মাস পড়তেই গ্যাস সিলিন্ডারের আগুন দাম

Latest Posts

মধ্যবিত্তের মাথায় হাত, মাস পড়তেই গ্যাস সিলিন্ডারের আগুন দাম

- Advertisement -

বেশ কয়েকদিন ধরে পাল্লা দিয়ে বাড়ছে জিনিসের দাম। পেট্রল-ডিজেলের তো কথাই নেই। যার ফলে করোনাকালে সঙ্কট দেখা দিয়েছে অধিকাংশের পকেটে, মাস পড়তেই তার ওপর চাপল এবার গ্যাস সিলিন্ডারের কোপ। ১ জুলাই থেকেই বেড়ে গেল গ্যাসের দাম। সিলিন্ডার পিছু এবার দিতে হবে অতিরিক্ত ২৫ টাকা।
তবে এই দাম প্রযোজ্য কেবল ভর্তুকিহীন গ্যাস সিলিন্ডারের জন্যই।

যার ফলে জেরে কলকাতায় ১৪.২ কেজির ভর্তুকিহীন সিলিন্ডারের নতুন দাম ৮৬১ টাকা। এদিকে বাণিজ্যিক সিলিন্ডারের দাম বেড়েছে ৭৬ টাকা। কলকাতায় ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারের দাম ১৬২৯ টাকা। রাষ্ট্রায়ত্ত তেল সংস্থার পক্ষ থেকে প্রতি মাসেই গ্যাস সিলিন্ডারের দাম স্থির করা হয়। তবে গত দুমাসে তা অপরিবর্তিতই রাখা হয়।
জুলাই মাসের এক তারিখে আবারও বাড়ানো হয় দাম। এপ্রিল মাসে যা ১০ টাকা কমে, তা বর্তমানে ২৫ টাকা বাড়ানোর জেরে বেজায় সমস্যার সন্মুখীন মধ্যবিত্ত পরিবার। একে করোনাকাল, তার ওপর লকডাউন, আয়ের পড়েছে কোপ, তবে ব্যয়ের থেকে কোনও লাগাম নেই।
ফলত এই গ্যাসের দামবৃদ্ধি এখন ভাবিয়ে তুলেছে সাধারণ মানুষকে। দেশের সব রাজ্যের ছবিটাই একি রকমের। দিল্লি থেকে মুম্বই, ভর্তুকিহীন গ্যাসের দাম লাগাম ছাড়া। পেট্রল-ডিজেলের পর এবার কপালে চিন্তার ভাঁজ ফেলল গ্যাস সিলিন্ডার।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss