10.4 C
London
Monday, November 28, 2022
Homeজীবনচর্যাHair fall: স্ক্যাল্পের একজিমা চুল পড়ার কারণ হতে পারে। এইভাবে সতর্ক থাকুন

Latest Posts

Hair fall: স্ক্যাল্পের একজিমা চুল পড়ার কারণ হতে পারে। এইভাবে সতর্ক থাকুন

- Advertisement -

অস্বাস্থ্যকর জীবনযাপনের কারণে মানুষের চুল পড়ার সমস্যা দেখা যাচ্ছে। দয়া করে বলুন যে চুল পড়ার চিকিৎসাও অনেক ব্যয়বহুল। চুল পড়া বন্ধ করার জন্য অনেক সময় আমরা ঘরোয়া উপায়ও চেষ্টা করে থাকি। তবে অনেক সময় আমরা কাঙ্খিত ফল পাই না। এর কারণও হতে পারে যে আমাদের চুল পড়া সংক্রান্ত সমস্যা হতে পারে। চুল পড়া(Hair Fall) একজিমা একটি দীর্ঘস্থায়ী ত্বকের অবস্থা, যা ত্বকের প্রদাহ, শুষ্কতা এবং চুলকানির কারণ হয়। আজ আমরা আপনাদের বলব মাথার ত্বকের এই রোগ সম্পর্কে।

এসব কারণে মাথার ত্বকে একজিমা হয় Seborrheic dermatitis হল এক ধরনের একজিমা, যা মাথার ত্বকের সাথে যুক্ত। সেবোরিক ডার্মাটাইটিসে, মাথার ত্বকে খামির সংক্রমণ ঘটে। এর ফলে ত্বকে প্রদাহ ও চুলকানি হয়। সেবোরিক ডার্মাটাইটিস থেকে প্রদাহ 40 বা তার বেশি বয়সী ব্যক্তিদের মধ্যে সবচেয়ে সাধারণ। আসুন আমরা আপনাকে বলি যে seborrheic dermatitis দেখতে খুশকির মতো হতে পারে। চিকিৎসকদের মতে, এর ফলে ক্রমাগত চুল পড়ার সমস্যা হতে পারে।

  • এর উপসর্গ কি?
- Advertisement -

১.ত্বকের অতিরিক্ত তৈলাক্ততা

২.চামড়া জ্বালা

৩.হালকা ত্বকের লোকেদের ফ্যাকাশে বা লালচে বিবর্ণতা

৪.গাঢ় ত্বকের লোকেদের আশেপাশের এলাকার চেয়ে গাঢ় বা হালকা ত্বক

  • মাথার ত্বকের একজিমার চিকিৎসা

মাথার ত্বকের একজিমার চিকিৎসা নির্ভর করে এর ধরন ও অবস্থার উপর। সেবোরিক ডার্মাটাইটিসের প্রদাহের চিকিৎসায় সাময়িক পণ্যের ব্যবহার জড়িত, কারণ এটি খামির সংক্রমণের বৃদ্ধি কমানোর সাথে প্রদাহ নিরাময় করে। এর চিকিৎসার জন্য, সবার আগে ত্বকের যত্ন খুব গুরুত্বপূর্ণ। মাথার ত্বক পরিষ্কার এবং হাইড্রেটেড রাখুন। উদাহরণস্বরূপ, আপনার মাথা ধোয়ার জন্য খুব বেশি শক্ত শ্যাম্পু প্রয়োগ করবেন না।

সংবাদটি বিস্তারিত পড়তে ক্লিক করুন Hair fall: স্ক্যাল্পের একজিমা চুল পড়ার কারণ হতে পারে। এইভাবে সতর্ক থাকুন
- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss