হাতের কাছেই সমাধান, ভেষজের গুনেই এবার বিছানায় উঠবে ঝড়

518
love

লাইফস্টাইল ডেস্ক: সম্পর্ক ঠিক রাখতে, প্রথমেই যেটা প্রয়োজন তা হল মানসিক শান্তি ও মনে মিল। দ্বিতীয় শারীরিক যৌন চাহিদা যথাযথ পূর্ণ করা। অনেকেই বিয়ের বেশ কিছু বছর পর দ্বিতীয় বিষয়টি নিয়ে খুব একটা মাথ ঘামাতে চায় না। ফলে যৌন অক্ষমতা দিন দিন বাড়়তে থাকে। অন্যদিকে বয়সের সঙ্গে মহিলা ও পুরুষ দু’জনরেই যৌন ক্ষমতা কমতে থাকে৷ পার্টনারকে শারীরিকভাবে তৃপ্ত করতে না পারার অক্ষমতায় ভোগেন অনেকেই।

আরও পড়ুন যৌন ক্ষমতা বাড়াতে প্রতি দিন খাদ্যতালিকায় রাখুন এই খাবারগুলি


আরও পড়ুন যৌবন ধরে রাখতে চান, তবে হাতের কাছে থাকা রসুন হতে পারে দাওয়াই

অনেক বিশেষজ্ঞরাই বলেন, ঘরোয়া উপায়েই মোকাবিলা করা যেতে পারে এই সমস্যার। অনেক সময়ই দেখা গিয়েছে, যৌন শক্তি বৃদ্ধির জন্য দৈনন্দিন পুষ্টিকর খাবার দাবারই যথেষ্ট। এবার গবেষণায় উঠে এসেছে নতুন তথ্য। একটি ভেষজ ওষুধ খেলেই নাকি ফেলে আসা যৌন জীবন চাঙ্গা হয়ে উঠবে ৷ গবেষণা অনুযায়ী জিনসেং নামে একটি মৃল বীর্যস্খলনের সময়কাল পার্শ্বপ্রতিক্রিয়াহীন ভাবে বাড়ায়, কমিয়ে দেয় যৌন অক্ষমতাও।

Ginseng: Health benefits, facts, and research

২০০২ সালের একটি গবেষণায় দেখা গিয়েছে, জিনসেং যৌন রোগ কমাতে সাহায্য করে। এর এন্টিঅক্সিডেন্ট জননাঙ্গে রক্ত সরবরাহ বাড়ায়। পুরুষের যৌনাংগে নামে বিষেশ ধরণের টিস্যু থাকে। নাইট্রিক অক্সাইডের উপস্থিতিতে এই টিস্যু রক্তে পরিপূর্ণ হয়ে লিংগোত্থান ঘটায়। জিনসেং সরাসরি দেহে নাইট্রিক অক্সাইডের পরিমাণ বাড়িয়ে লিংগোত্থানে সহায়তা করে। প্রচুর নাইট্রট শরীরে প্রবেশ করায় অন্যান্য সমস্যাও কমে যায়। 

আরও পড়ুন যৌন মিলনে মিলছে না তৃপ্তি, এবার এই একটি উপকরণই শান্তি ফেরাবে সম্পর্কে

শুধু যৌন অক্ষমতা কমানোই নয়, জিনসেংকে বলা হয় ‘আশ্চর্য লতা’। কারণ এর মূলে রয়েছে বিশেষ রোগ প্রতিরোধক ক্ষমতা। হাজার বছর ধরে চিন, জাপান ও কোরিয়ায় জিনসেংয়ের মূল বিভিন্ন রোগের প্রতিষেধক হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। এছাড়াও জিনসেং-এর রয়েছে নানাবিধ খাদ্য উপকরণ।