7.3 C
London
Monday, December 5, 2022
Homeজীবনচর্যাড্রিম ডেস্টিনেশনের তালিকায় রাখুন এই পাঁচটি শহরকে

Latest Posts

ড্রিম ডেস্টিনেশনের তালিকায় রাখুন এই পাঁচটি শহরকে

- Advertisement -

ছুটির দিনে বাড়িতে বসে থাকতে কে চায়! করোনা সঙ্গী হলেও মনের বাসনাকে তো আর দূরে সরিয়ে রাখা যায় না!সকলেরই ড্রিম ডেস্টিনেশন রয়েছে ভ্রমণের তালিকায় । আর সেই স্বপ্নপূরণের জন্য এই নতুন বছরের শুরুতেই বানিয়ে ফেলুন একটা লিস্ট ।
আজ রইল বিদেশের পাঁচটি ড্রিম ডেস্টিনেশনের তালিকা

১) কাঠমান্ডুর কাছে পোখারা শহর প্রতিটি ভ্রমণকারীর কাছে যেন পৃথিবীর বুকে একটুকরো স্বর্গ। সবুজ বন, মনোরম প্রাকৃতিক দৃশ্য এবং শান্ত হ্রদে ঘেরা নয়নাভিরাম পোখারা নেপালের অন্যতম জনপ্রিয় পর্যটন স্থান। প্রতিবছর প্রকৃতির টানে আচ্ছন্ন হয়ে নৈসর্গিক সৌন্দর্য উপভোগ করতে হাজারও দেশী-বিদেশী পর্যটকদের ভিড় জমে এই শহরে।

- Advertisement -

২) ক্যাপাডোসিয়ায় হট এয়ার বেলুনিং। এই ক্যাপাডোসিয়া হল তুরস্কের প্রাণকেন্দ্র। এই রোমাঞ্চকর ভ্রমণের অভিজ্ঞতা তুরস্কে গেলে নিশ্চয় ট্রাই করা চাই-ই চাই। খরচ পড়বে ১৩০-১৪০ইউরোর মধ্যে।

৩) ব্যাংককের ফ্লোটিং মার্কেটে প্যাডলিং করা। এই বাজারের সঙ্গে একাত্ম ব্যাংককের স্থানীয়রা। এমন ভাসমান বাজার ব্যাংককে বেশ কয়েকটি রয়েছে। তার মধ্যে সবচেয়ে বিখ্যাত ড্যামনোয়েন সাদুয়াক । শুধু খাওয়া দাওয়াই নয়, এখানে পাবেন ভেষজ সাবান, নানান হস্তশিল্প, থাই সাজসজ্জা সহ অরগ্যানিক জিনিসপত্র।

৪) ইরানের মসজিদ পরিদর্শন করা। শেখ লোতফোল্লা মসজিদ, নাসির ওল-মোলক মসজিদ, শাহ চেরাঘ, ব্লু মসজিদ এবং আগা বোজোর্গ মসজিদ এখানে অবশ্যই দেখার মতো মসজিদ। মসজিদে প্রবেশের জন্য আপনাকে ধর্মের উপর নয়, বরং মানুষের বিশ্বাস ও আত্মার উপর ভরসা রাখা প্রয়োজন।

৫) আন্টার্কটিকায় পেঙ্গুনের সঙ্গে সময় কাটানো। এমন অসাধারণ অ্যাডভেঞ্চারের কথা অনেকেই ভাবেন। অত্যাধিক ঠান্ডার মধ্যে দাঁড়িয়ে চারিদিকে কালো কোট পরা পেঙ্গুইনদের হেঁটে চলা, শিশুকে আদর করা, জলে সাঁতার দিয়ে মাছ ধরার মতো দৃশ্য নিজের চোখে দেখা, এ এক স্বপ্ন। মেরু অভিযানে যেতে গেলে অক্টোবর ও নভেম্বর মাসকে মাথায় রেখে ভ্রমণের প্ল্যান করতে পারেন।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss