5.3 C
London
Saturday, December 3, 2022
Homeজীবনচর্যাSkin care: পাবেন সোনার মতো উজ্জ্বলতা, ঘরে তৈরি করে ফেলুন এই ফেস...

Latest Posts

Skin care: পাবেন সোনার মতো উজ্জ্বলতা, ঘরে তৈরি করে ফেলুন এই ফেস প্যাকটি

- Advertisement -

নিজেকে সুন্দর দেখা প্রতিটি নারীরই ইচ্ছা। মুখ ফুটিয়ে তুলতে অনেক নারী বিউটি পার্লারে যান এবং কেউ কেউ দামি প্রসাধনী ব্যবহার করেন। বিউটি প্রোডাক্ট মুখের উজ্জ্বলতার জন্য কাজ করে, কিন্তু এসব পণ্য ব্যবহার করে মুখে(Skin care) প্রাকৃতিক উজ্জ্বলতা আনা কঠিন। এমন পরিস্থিতিতে প্রাকৃতিক উজ্জ্বলতার জন্য ঘরোয়া প্রতিকারের ওপর নির্ভর করাই উত্তম বলে মনে করা হয়। মুখের উজ্জ্বলতার জন্য রান্নাঘর থেকে অনেক কিছু সংগ্রহ করা যায়। হ্যাঁ, ঘরে বসেও মুখে সোনার মতো আভা আনতে পারেন।

  • ১.বেসন ব্যবহার আশ্চর্য কাজ করবে

মুখের ত্বকের জন্য বেসন একটি ভালো উপাদান হিসেবে বিবেচিত হয়। মুখের জন্য বেসন ব্যবহার করার পরামর্শও ঠাকুরমাদের কাছ থেকে পাওয়া যায়। বেসনের ফেসপ্যাক তৈরি করতে আপনি প্রয়োজন অনুযায়ী 2 চামচ বেসন ময়দার মধ্যে দই এবং এক চিমটি হলুদ ব্যবহার করতে পারেন। ঠাণ্ডা জল দিয়ে মুখ ধোয়ার পর এই প্যাকটি লাগিয়ে মাত্র ১৫ মিনিট রেখে দিন। বেসন অল্প সময়ে মুখে শুকিয়ে যেতে শুরু করে, তাই বেশিক্ষণ মুখে লাগিয়ে রাখা ঠিক নয়। পেস্টটি কিছুটা শুকানোর পরে, আপনি ঠান্ডা জল দিয়ে আপনার মুখ ধুয়ে ফেলতে পারেন।

  • ২.দুধের সাথে বেসনও ব্যবহার করা যায়
- Advertisement -

দুধের সাহায্যে বেসনের প্যাকও তৈরি করা যায়। এর জন্য বেসনের মধ্যে এক চিমটি হলুদ এবং প্রয়োজনমতো এক চামচ পূর্ণ দুধ ব্যবহার করুন। এই পেস্টটি মুখে 15 মিনিটের জন্য রেখে দেওয়া যেতে পারে। কিছুক্ষণ পর ঠাণ্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন, তফাৎ একবারেই অনুভব হবে।

সংবাদটি বিস্তারিত পড়তে ক্লিক করুন Skin care: পাবেন সোনার মতো উজ্জ্বলতা, ঘরে তৈরি করে ফেলুন এই ফেস প্যাকটি
- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss