6.8 C
London
Wednesday, November 30, 2022
HomeঅফবিটSkin care: মহিলাদের চেয়ে পুরুষদের ফেস স্ক্রাবিং বেশি প্রয়োজনীয়, কেন জানেন?

Latest Posts

Skin care: মহিলাদের চেয়ে পুরুষদের ফেস স্ক্রাবিং বেশি প্রয়োজনীয়, কেন জানেন?

মানুষ ত্বকের ক্ষেত্রে সবচেয়ে বেশি সচেতন নিজের মুখ নিয়ে। মুখের সৌন্দর্যের জন্য দরকার নিয়মিত এবং সঠিক যত্ন। নাহলে দেখা দেবে একাধিক সমস্যা।

- Advertisement -

Online Desk: ‘ত্বকের যত্ন (Skin care) নিন’, বাংলা ব্যান্ড চন্দ্রবিন্দুর জনপ্রিয় গানের একটি জনপ্রিয় লাইন। বাস্তবে এই লাইনটি নিয়ে মহিলারা যতটা সচেতন, পুরুষরা তার অর্ধেকও নয়। কিন্তু দেখা যাচ্ছে, মহিলাদের চেয়ে পুরুষদের ফেস স্ক্রাবিং বেশি প্রয়োজনীয়। যদিও রূপ চর্চা করতে ছেলেদের তুলনায় মেয়েদেরকেই বেশি দেখা যায়।

মানুষ ত্বকের ক্ষেত্রে সবচেয়ে বেশি সচেতন নিজের মুখ নিয়ে। মুখের সৌন্দর্যের জন্য দরকার নিয়মিত এবং সঠিক যত্ন। নাহলে দেখা দেবে একাধিক সমস্যা। কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ে অবগত থাকলেই আপনি পাবেন হ্যান্ডসাম হাঙ্কের তকমা। এর জন্যে ক্লিনজিং, স্ক্রাবিং, ময়শ্চারাইজিং দরকার। মুখ পরিস্কার রাখতে সাধারণত এগুলোই আমরা করে থাকি।

- Advertisement -

Top 10 Exfoliating Face Scrubs for Men

এর মধ্যে স্ক্রাবিং খুবই প্রয়োজনীয়। নিয়মিত স্ক্রাবিংয়ের উপকারীতাও অনেক। এর কারণে ত্বকের সমস্ত ময়লা, ডেড সেলস দূর হয়। এটি যেমন মেয়েদের জন্য উপকারী, তেমনই ছেলেদের জন্যেও উপকারী। এতে ত্বকের কোষগুলি পরিস্কার থাকে। তবে স্ক্রাবিং করার আগে জেনে নেওয়া উচিত ছেলেদের ত্বকে কতটা উপকারী এটি।

(১) ফেসওয়াশ শুধুমাত্র মুখের উপরের অংশ পরিস্কার করে। কিন্তু স্ক্রাবিং মুখের ত্বকের রোমকূপগুলির ভিতরের অংশও পরিস্কার করে।

(২) ক্লিনজারের থেকেও ভালো ত্বক পরিস্কার হয় স্ক্রাবিংয়ের মাধ্যমে।

(৩) শেভিং করার পর স্ক্রাবিং করলে ত্বক অনেক বেশি পরিস্কার থাকে।

(৪) স্ক্রাবিংয়ের মাধ্যমে অ্যাকনে থেকেও মুক্তি পাওয়া যায়। কারণ বাজারচলতি বেশিরভাগ স্ক্রাবারেই স্যালিসাইলিক অ্যাসিড থাকে। যা অ্যান্টি-অ্যাকনের কাজ করে।

(৫) নিয়মিত স্ক্রাবিং করলে চোখের নিচে ডার্ক সার্কেলস দেখা যাবে না।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss