""
Sunday, October 2, 2022
Homeপুজো e-স্পেশালDurga Puja 2021: ১০০ নারকেলের নাড়ুতে পাক দিয়ে দুর্গোৎসব শুরু চেন্নাইয়ে

Latest Posts

Durga Puja 2021: ১০০ নারকেলের নাড়ুতে পাক দিয়ে দুর্গোৎসব শুরু চেন্নাইয়ে

- Advertisement -

অনলাইন ডেস্ক, চেন্নাই: প্রবাসে থেকেও পুজোয় মাতোয়ারা চেন্নাইয়ের বাঙালিরা। প্রথা মেনে তৃতীয়াতেই নাড়ু উৎসবের সূচনার মধ্যে দিয়ে দুর্গোৎসবের (Durgotsab) ঢাকে কাঠি পড়ে গেল। চেন্নাই-এর সাউথ মাদ্রাজ কালচারাল অ্যাসোসিয়েশনের উদ্যোগে শুরু উৎসবের।

বাঙালির উৎসব খাওয়া-দাওয়া ছাড়া কি জমে! মিষ্টিমুখ তো করতেই হবে। নাড়ু এমন একটি উপকরণ যা না হলে পুজো অসম্পূর্ণ থেকে যায়। এই নাড়ু উৎসবের মধ্য দিয়েই সাউথ মাদ্রাজ কালচারাল অ্যাসোসিয়েশন তাদের দুর্গাপুজোর সূচনা করল।

- Advertisement -

Durgotsab starts in Chennai with 100 coconut stalks

সংগঠনের সহ-সভাপতি তথা পুজো কমিটির আহ্বায়ক দেবাশিস মুখোপাধ্যায়ের তত্ত্বাবধানে নাড়ু তৈরিতে হাত লাগান সংগঠনের শতাধিক সদস্য। আগে ৩০০ -র বেশি নারকেলের নাড়ু হত। কিন্তু করোনা বিধিনিষেধ কারণে সেই সংখ্যাটা গত দু’ বছর অনেকটাই কমেছে। এবছর ১০০ নারকেলের নাড়ু বানানো হয়েছে।

Durgotsab starts in Chennai with 100 coconut stalks

শনিবার সকাল থেকেই সংগঠনের সদস্যরা একে একে হাজির হন। সহ-সম্পাদক প্রদ্যুৎকুমার ঘোষ, অতনু পোদ্দার, অমর ঘোষ, দোলা মুখোপাধ্যায়, জয়িতা রায়, সুদেষ্ণা নাম্বুরি, নূপূর ঘোষ-সহ কমপক্ষে ৬০ জন সদস্য। পুরোহিত মহাদেব ভট্টাচার্য ও তাঁর স্ত্রী চন্দ্রাণী ভট্টাচার্য উপবাস করে নাড়ুর পাঁক দেন। সংগঠনের জন্মলগ্ন থেকে সেই পরম্পরা আজও একই ভাবে চলে আসছে। কমিটির সদস্যদের দাবি, নাড়ু পাকানো শুরু না হলে মনেই হয় না দুর্গাপূজা এসে গিয়েছে। আমরা এই দূর দেশে অপেক্ষা করি কবে আসবে শারদ তৃতীয়া। শুরু হবে মায়ের নাড়ু পাকানো।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss