10.4 C
London
Monday, November 28, 2022
Homeস্পোর্টস-স্পটআইএসএলে দ্রুততম হ্যাটট্রিক কোনগুলি এবং কারা কারা করেছেন?

Latest Posts

আইএসএলে দ্রুততম হ্যাটট্রিক কোনগুলি এবং কারা কারা করেছেন?

- Advertisement -

২০১৪ সালে ভারতে শুর হয়েছিল ইন্ডিয়ান সুপার লিগ (ISL), যা পরবর্তীকালে দেশের এক নম্বর প্রতিযোগিতা হিসেবে বিবেচিত হয়। আইএসএল এর প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল এটিকে ও মুম্বাই সিটি এফসি।বর্তমানে প্রায় ২০০০ এর ও বেশী গোল হয়ে গেছে এই প্রতিযোগিতায় এবং অসংখ্য হ্যাটট্রিক ও দেখে ফেলছেন দর্শকরা।চলুন তাহলে জেনে নেওয়া যাক হিরো আইএসএল-এর শুরু থেকে এখনও পর্যন্ত সেরা পাঁচ দ্রুততম হ্যাটট্রিক কোনগুলি—

১. ফেরান কোরোমিনাস-এফসি গোয়া বনাম কেরালা ব্লাস্টার্স এফসি – ৭ মিনিট
৯ ডিসেম্বর ২০১৭ তে গোয়ার জওহরলাল নেহেরু স্টেডিয়াম
কেরালা গোয়ার মাঠে খেলতে যাওয়ার পর দ্য স্প্যানিয়ার্ড ছিলেন সেরা। ম্যাচের ৪৮ মিনিটে কেরালার গোলরক্ষক পল রাচুবকাকে পরাস্ত করে প্রথম গোল করেন ফেরান। তার তিন মিনিট পরেই নিজের দ্বিতীয় গোল করেন তিনি। কোরোমিনাস নিজের ও লিগের ঐতিহাসিক দ্রুততম গোলটি করেন ম্যাচের ৫৫ মিনিটে। গোয়ে ৫-২ গোলে ম্যাচ জেতে।

- Advertisement -

২. মার্সেলিনহো – দিল্লি ডায়নামোস এফসি বনাম এফসি গোয়া – ১৮ মিনিট
২৭ নভেম্বর ২০১৬ দিল্লির জওহরলাল নেহেরু স্টেডিয়াম
হিরো আইএসএলের তৃতীয় মরসুমে দিল্লি ডায়নামোস এফসি যখন নিজেদের লক্ষ্যে দারুনভাবে এগিয়ে যাচ্ছিল,তখনই তারা এফসি গোয়া ম্যাচটি হোস্ট করে। ম্যাচের প্রথমে এক গোলে পিছিয়ে পরে দিল্লি। এরপর গোয়াকে কোনও দ্য়া দেখাননি মার্সেলিনহো। ৩৮ মিনিটে গোয়ার গোলরক্ষককে পরাজিত করেন। এরপর, বিরতির তিন মিনিট পরেই দ্বিতীয় গোলটি করেন। ম্যাচের ৫৬ মিনিটে অসাধারন ফুটবল দক্ষতায় ডিফেন্ডার ও গোলরক্ষককে পরাস্ত করে নিজের হ্যাটট্রিক লিপিবদ্ধ করেন। দিল্লি জেতে ৫-১ ব্যবধানে।

৩. সুনীল ছেত্রী – মুম্বই সিটি এফসি বনাম নর্থইস্ট ইউনাইটেড এফসি – ২৩ মিনিট
২৮ অক্টোবর ২০১৫ তারিখ, ডি.ওয়াই. পাটিল স্টেডিয়াম, নতুন মুম্বই
হিরো আইএসএল-এ ভারতীয় হিসেবে প্রথম হ্যাটট্রিক করলেন সুনীল ছেত্রী। আইএসএল-এর দ্বিতীয় মরসুমে, নর্থইস্ট ইউনাইটেডের বিপক্ষে এই কৃতিত্ব অর্জন করেছিলেন সুনীল। এদিন নভি মুম্বই-এ, ম্যাচের ২৫ মিনিটে প্রথম গোলের মুখ খোলেন তিনি। দ্বিতীয়ার্ধের পাঁচ মিনিট পরেই তিনি সুভাষ সিংয়ের নেতৃত্বে একটি খালি গোল তৈরি করেন। ম্যাচের ৪৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করেন সুনীল। এদিনের ম্যাচ মুম্বই জেতে ৫-১ গোলে।

৪. ডুডু-এফসি গোয়া বনাম মুম্বই সিটি এফসি – ২৫ মিনিট
১৭ ই নভেম্বর ২০১৫ তারিখ গোয়ার জওহরলাল নেহেরু স্টেডিয়াম
হিরো আইএসএল-এর ইতিহাসে আজ পর্যন্ত মুম্বই-এর বিরুদ্ধে সব থেকে বড় ব্যবধানে জেতে গোয়া। সেই মরসুমের দ্বিতীয় লিগে মুম্বই সিটি-কে ৭-০ গোলে হারায় গোয়া। ডুডু এবং থংকোইসিয়েম হাওকিপ, দুজনে হ্যাটট্রিক করেন। প্রাক্তনই এদিন দ্রুততম হ্যাটট্রিকটি করেন। ৪২ মিনিটে এদিনের ম্যাচে নিজের প্রথম গোলটি করে বিপক্ষের উপর চেপে বসেন ডুডু। ম্যাচের ৬৪ মিনিটে সুব্রত পালকে বোকা বানিয়ে নিজের দ্বিতীয় গোলটি করেন ডুডু। তিন মিনিট পরেই লিও মউরাসকে লে-অফ বানিয়ে ম্যাচে নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করেন ডুডু।

৫. রেইনাল্ডো – এফসি গোয়া বনাম কেরালা ব্লাস্টার্স এফসি – ৩২ মিনিট
২৯ শে নভেম্বর ২০১৫, কোচির জওহরলাল নেহেরু স্টেডিয়াম
হিরো আইএসএল-এর দ্বিতীয় মরসুমে এফসি গোয়া এক প্রকার শাসন করছিল। যারফলে কোচিতে কেরালা ব্লাস্টার্স এফসিকে ৫-১ গোলে হারতে হয়। গোয়ার ব্রাজিলিয়ান স্ট্রাইকার রেইনাল্ডো হ্যাটট্রিক করেন। তাঁর প্রথম গোলটি আসে ম্যাচের ২৯ মিনিটে। পাসের গতিবিধি দ্রুত পাল্টে, শান্ত মাথায় বাঁ পা দিয়ে গোল করেন। বিরতির পাঁচ মিনিট পরেই দ্বিতীয় গোল করেন রেইনাল্ডো। মান্দার রাও দেসাইয়ের থ্রু-বলে গোল করেন তিনি। ম্যাচের বয়স যখন এক ঘণ্টা পেরিয়ে মাত্র এক মিনিটকে ছুঁইয়েছে তখনই নিজের হ্যাটট্রিক করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার রেইনাল্ডো। ডান থেকে আসা সি.এস.সাবিথের পাস ট্যাপ করে হ্যাটট্রিক করেন রেইনাল্ডো।

সংবাদটি বিস্তারিত পড়তে ক্লিক করুন আইএসএলে দ্রুততম হ্যাটট্রিক কোনগুলি এবং কারা কারা করেছেন?

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss