5.3 C
London
Tuesday, December 6, 2022
Homeস্পোর্টস-স্পটদ্রাবিড়ের জায়গায় সম্ভবত নতুন কোচ হচ্ছেন লক্ষ্মণ

Latest Posts

দ্রাবিড়ের জায়গায় সম্ভবত নতুন কোচ হচ্ছেন লক্ষ্মণ

- Advertisement -
VVS Laxman

বৃহস্পতিবারই টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ভারত। সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে দশ উইকেটে লজ্জাজনক ভাবে হারতে হয়েছে। এই বিপর্যয়ের দায় কার, তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠছে।  এহেন পরিস্থিতেতেই জানা গেল, কোচের দায়িত্ব দেওয়া হচ্ছে ভি ভি এস লক্ষ্মণক। ভারতীয় দলের নিউজিল্যান্ড সফরে হেড স্যার হয়ে তিনিই যাবেন। বিশ্রাম দেওয়া হবে রাহুল দ্রাবিড়কে। শুধু দ্রাবিড়ই নন, নিউজিল্যান্ড সফরে ভারতীয় দল থেকে বসিয়ে দেওয়া হয়েছে দুই সহকারী কোচকেও। আগামী শুক্রবার থেকেই ভারতীয় দলের নিউজিল্যান্ড সফর শুরু হবে।

বিসিসিআই সূত্র মারফত জানা গিয়েছে, নিউজিল্যান্ড সফরে ভারতীয় দলের দায়িত্ব থাকবে লক্ষ্মণের কাঁধে। বিশ্বকাপের ভারতীয় দলের ব্যাটিং কোচ ছিলেন বিক্রম রাঠোর। তাঁর বদলে নিউজিল্যান্ড সফরে যাবেন হৃষিকেশ কানিতকর। বোলিং কোচ পারস মামব্রের বদলে নিউজল্যান্ডের বিমান ধরবেন সাইরাজ বাহুতুলে। নিউজিল্যান্ডে সব মিলিয়ে ছ’টি ম্যাচ খেলবেন ভারতীয় ক্রিকেটাররা। তিনটি টি-টোয়েন্টি ও তিনটি একদিনের ম্যাচে দুই দল মুখোমুখি হবে। আগামী শুক্রবারেই প্রথম টি-টোয়েন্টি খেলতে নামবে মেন ইন ব্লু।

- Advertisement -

তবে এই সিরিজে বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হয়েছে। অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, কে এল রাহুল, রবিচন্দ্রন অশ্বিন-এই সিরিজে কেউই খেলবেন না। টি-টোয়েন্টি সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন হার্দিক পাণ্ডিয়া। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজে নেতৃত্বে দেবেন শিখর ধাওয়ান। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে কামব্যাক করবেন রোহিত-কোহলিরা।লক্ষ্মণ অবশ্য এর আগেও ভারতীয় দলের কোচিং করেছেন।

আয়ারল্যান্ড ও জিম্বাবোয়ে সফর ছাড়াও ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজে কোচ ছিলেন তিনি। তবে বাংলাদেশ সফরেই ফের দলে ফিরে আসবেন রাহুল দ্রাবিড়-সহ পুরনো কোচিং স্টাফরা, এমনটাই আশা করা যায়। প্রসঙ্গত, বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার জন্য রাহুলের দল পরিচালনার দিকেও আঙুল উঠছে। তার মধ্যেই হেড কোচকে বিশ্রাম দিয়ে বিসিসিআই কি বিশেষ কোনও বার্তা দিতে চাইছে? জল্পনা ক্রিকেটমহলে।

সংবাদটি বিস্তারিত পড়তে ক্লিক করুন দ্রাবিড়ের জায়গায় সম্ভবত নতুন কোচ হচ্ছেন লক্ষ্মণ

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss