প্রয়াত ইস্টবেঙ্গলের শিল্ড জয়ের নায়ক, ময়দানে শোকের ছাঁয়া

মঙ্গলবার কসবায় নিজের বাড়িতেই প্রয়াত হলেন ইস্টবেঙ্গলের প্রাক্তন তারকা ফুটবলার পরিমল দে (Parimal Dey)। তাঁর করা গোলে ১৯৭০ সালে ইস্টবেঙ্গল শিল্ড ফাইনাল জিতেছিলেন।তিনি ময়দানে জনপ্রিয় ছিলেন ‘জংলাদা’ নামে। দীর্ঘ সময় রোগভোগ করছিলেন পরিমল, আক্রান্ত ছিলেন অ্যালঝামাইরে।দিন দিন শারীরিক অবস্থার অবনতি হচ্ছিলো।বুধবার দাহকার্য সম্পন্ন হবো। ১৯৭০ সালে শিল্ড ফাইনালে তার করা গোল আজীবন লাল হলুদ সমর্থকদের […]

সংবাদটি বিস্তারিত পড়তে ক্লিক করুন প্রয়াত ইস্টবেঙ্গলের শিল্ড জয়ের নায়ক, ময়দানে শোকের ছাঁয়া

footballer Parimal Dey

মঙ্গলবার কসবায় নিজের বাড়িতেই প্রয়াত হলেন ইস্টবেঙ্গলের প্রাক্তন তারকা ফুটবলার পরিমল দে (Parimal Dey)। তাঁর করা গোলে ১৯৭০ সালে ইস্টবেঙ্গল শিল্ড ফাইনাল জিতেছিলেন।তিনি ময়দানে জনপ্রিয় ছিলেন ‘জংলাদা’ নামে। দীর্ঘ সময় রোগভোগ করছিলেন পরিমল, আক্রান্ত ছিলেন অ্যালঝামাইরে।দিন দিন শারীরিক অবস্থার অবনতি হচ্ছিলো।বুধবার দাহকার্য সম্পন্ন হবো।

১৯৭০ সালে শিল্ড ফাইনালে তার করা গোল আজীবন লাল হলুদ সমর্থকদের মনিকোঠায় থেকে যাবে।তাঁর করা একমাত্র গোলে ইরানের পাস ক্লাবকে হারিয়ে শিল্ড জিতেছিলো ইস্টবেঙ্গল।ম‍্যাচে পরিবর্ত হিসেবে খেলতে নেমে গোল করে ক্লাব সমর্থকদের জয় উপহার দিয়েছিলেন পরিমল।

ষাটের দশকের মাঝামাঝি উয়াড়ি থেকে ইস্টবেঙ্গলে আসেন পরিমল দে।ফরোয়ার্ড পজিশনে খেলতেন।দীর্ঘ ছয় বছর লাল হলুদের হয়ে খেলেছিলেন পরিমল। ১৯৬৮ সালে ইস্টবেঙ্গলের ক‍্যাপ্টেন হন।২০১৪ সালে ইস্টবেঙ্গলের তরফে তার হাতে জীবনকৃতি সন্মান তুলে দেওয়া হয়েছিল।

তাঁর চলে যাওয়া গোটা ময়দান শোকাচ্ছন্ন। শোকবার্তা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।২০১৮-১৯ সালে পশ্চিমবঙ্গ সরকারের ‘বাংলার গৌরব’সন্মানে সন্মানিত হয়েছিলেন।

সংবাদটি বিস্তারিত পড়তে ক্লিক করুন প্রয়াত ইস্টবেঙ্গলের শিল্ড জয়ের নায়ক, ময়দানে শোকের ছাঁয়া