""
Sunday, October 2, 2022
Homeস্পোর্টস-স্পটAFC U23: প্রথমার্ধে ন্যায্য পেনাল্টি থেকে বঞ্চিত ভারত, কিরগিজ দলের বিরুদ্ধে

Latest Posts

AFC U23: প্রথমার্ধে ন্যায্য পেনাল্টি থেকে বঞ্চিত ভারত, কিরগিজ দলের বিরুদ্ধে

- Advertisement -

Sports Desk: AFC U23 এশিয়ান কাপ যোগ্যতা অর্জনের ম্যাচে দুবাই’র ফুজাইরাহ স্টেডিয়াম শনিবার ভারত মুখোমুখি কিরগিজ প্রজাতন্তের। ইগর স্টিম্যাচের ছেলেদের এটা তিন নম্বর ম্যাচ।

ভারত পিছন থেকে খেলা পরিচালনা করে এবং কিরগিজদের জন্য প্রথম রক্ষণের লাইন ভেঙে দেয়। বল বাম দিকে রাহুলের দিকে খেলা হয় মার্কারকে এড়িয়ে গিয়ে। রাহুল বাইলাইনে পৌঁছে কাটব্যাকের চেষ্টা করেন কিন্তু কিরগিজিস্তানের ডিফেন্স বল ক্লিয়ার করে ভারত কর্নার পায়, কিন্তু গোল করতে পারেনি কর্ণার থেকে।

- Advertisement -

১১ মিনিটে ধীরজ সিং আরও একবার নিজের জাত দেখিয়ে দিলেন। কিরগিজ প্রজাতন্ত্র এর ফুটবলার জাপারভ কাছে থাকা তাপায়েভকে লক্ষ্য করে বল বাড়িয়ে দেয়। তাপায়েভ একটি শক্তিশালী নিচু শট নেয়, কিন্তু ভারতীয় গোলকিপার ধীরাজ সিং ঠিক সময়ে নিচে নেমে বলটি দূরে সরিয়ে দেয়, ওই বল অপুয়ার কাছে পড়তেই বলটি ক্লিয়ার করে। খেলার ফলাফল গোলশূন্য।

১৫ মিনিটে কিরগিজ দল কর্নার পেতেই ভারত চাপে পড়ে। একটি দুর্বল ক্রস ভারতীয় ডিফেন্ডার ঠিক মতো ক্লিয়ার করতে না পারায়, বিপদ ঘনিয়ে আসে। কিন্তু তিনকাঠির নীচে ধীরাজ সহজেই তা রক্ষা করে।

ভারতের অনূর্ধ্ব ২৩ দল অনেকটা জায়গা জুড়ে বলের দখল রেখেও গোলের মুখ খুলতে পারছে না। যা কোচ ইগর স্টিম্যাচের কপালের চিন্তার ভাঁজকে ফুটিয়ে তুলেছে।

ম্যাচের ২১ মিনিটে ভারত ফাইনাল থার্ডে জায়গা খুঁজে পায়। বল রহিম আলীর পা খেলা থেকে বিক্রম প্রতাপ সিংয়ের কাছে ফেলা হয়। বিক্রমের বাঁ পায়ের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ২৮ মিনিটে কিরগিজ ফুটবলার তাপায়েভের হেডার অফ টার্গেট হয়।

৩০ মিনিটে ভারতীয় গোলকিপার ধীরাজ সিং’র দুরন্ত সেভ।সুপার সেভ। ধীরাজ আবার নিজের ক্লাস চেনালেন। কিরগিজ আক্রমণ এবার মাঝমাঠ থেকে বোরুবায়েভ হয়ে শুকুরভের পায়ে বল। ভারতীয় রক্ষণের শেষ লাইনের মুখোমুখি, ধীরাজের বিরুদ্ধে ওয়ান-অন ওয়ান। গোলরক্ষক ধীরাজ সিং ঠিক সময়ে সিদ্ধান্ত নিয়ে লাইনের বাইরে চলে আসে, জায়গা বড় করে এবং শুকুরভের শটটি আটকে দেয়।

৩১ মিনিটে আশিস লবস করে বল বিক্রমকে দেয়, কিন্তু বিক্রমের হেড অফ টার্গেট হয়। ভারত শেষ ১০ মিনিটে কিরগিজিস্তানের বিরুদ্ধে প্রচণ্ড চাপ দিচ্ছে,কিন্তু গোলের লকগেট খুলতে পারছে না। খেলার ফলাফল গোলশূন্য।

৪০ মিনিটে কিরগিজিস্তানের অফ টার্গেট শট। জাপারভের বাঁ দিক ধরে আক্রমণ করে।জাপারভের ক্রস ওভারহিট হয় এবং ক্রসটি ডান দিক থেকে আসায় বলের দখল কিরগিজ ফুটবলারদের। কিরগিজ ফুটবলার হেড দিয়ে গোলের চেষ্টা করেও বল বারের ওপর দিয়ে যায়।

৪৩ মিনিটে ভারত পেনাল্টি দাবি করে, কিন্তু রেফারি পেনাল্টি দিতে অস্বীকার করে। রহিম আলী বক্সের ভেতরে চলে গেলেও রেফারি তাকে উঠে খেলতে বলেন। আর্টিউকভের কাছে বল আছে এবং ব্যাকপাসে যায়। আর্টিউকভের আন্ডারহিটে রহিম ঝাঁপিয়ে পড়ে। কিন্তু রেফারি ভারতের আন্ডারহিটের দাবি মেনে নেয়নি। পেনাল্টি থেকে বঞ্চিত ভারত। খেলার প্রথমার্ধের ফলাফল গোলশূন্য।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss