5.3 C
London
Saturday, December 3, 2022
Homeস্পোর্টস-স্পটATK Mohun Bagan: অতিরিক্ত আত্মবিশ্বাসের জেরে হেরে গেল বাগান

Latest Posts

ATK Mohun Bagan: অতিরিক্ত আত্মবিশ্বাসের জেরে হেরে গেল বাগান

- Advertisement -
Mohun Bagan lost to FC Goa

রবিবার এফসি গোয়ার বিরুদ্ধে হেরে গিয়ে ম্যাচ শেষে সাংবাদিক বৈঠকে সাফাই গাইতে গিয়ে ATK মোহনবাগান (Mohun Bagan)  হেডকোচ হুয়ান ফেরান্দো বলেছেন,”এফসি গোয়া আমাদের ঘুরে দাঁড়ানোর সুযোগই দেয়নি।”সঙ্গে এও বলেছেন,”আমাদের দল আজ মাঠে ছিল না। একটাই দল খেলেছে এফসি গোয়া।” তিন পয়েন্ট হাতছাড়া হওয়ার পর সজোরে মাটিতে আছাড় খেয়ে পড়েছেন সবুজ মেরুনের স্প্যানিশ কোচ,তাই ফেরান্দো মুখে বলছেন,”কিছু ছোটখাটো ব্যাপারে শিক্ষা নিতেই হবে আমাদের।”

এফসি গোয়া ম্যাচের ১০ দিন আগে ইন্ডিয়ান সুপার লিগের (ISL) পয়েন্ট টেবলের সবচেয়ে নীচে থাকা দল নর্থইস্টে ইউনাইটেড এফসির বিরুদ্ধে সহজ ম্যাচ কঠিন করে জেতার পর প্রতীম কোটাল, মনবীর সিংদের হেডকোচ হুয়ান ফেরান্দোর বডি ল্যাঙ্গুয়েজ থেকে অতিরিক্ত আত্মবিশ্বাস ঝড়ে পড়ছিল। যখন সাংবাদিকরা নর্থইস্টের বিরুদ্ধে একাধিক গোলের সুযোগ হাতছাড়া করেছে ফুটবলারেরা এই নিয়ে আপনি নিজে কি মনে করছেন জানতে চাওয়া হয় তখন ATKমোহনবাগান কোচ হুয়ান ফেরান্দো ঘরের মাঠ যুবভারতী ক্রীড়াঙ্গনে ভক্তদের জয় উপহার দেওয়ার আনন্দে এতটাই মশগুল হয়েছিলেন যে বিপদ নিয়ে মাথা ঘামন নি।উল্টে প্রতিক্রিয়া দিতে গিয়ে স্প্যানিশ কোচ বলে বসেন,”না, উদ্বিগ্ন নই। কারণ, ম্যাচটা আমরা জিতেছি, তিন পয়েন্ট পেয়েছি। ২০টা সুযোগ হাতছাড়া করে যদি ২-১-এ জিতি, তা হলেও আমার কোনও সমস্যা নেই। জেতাটাই শেষ কথা। ফুটবলে তিন পয়েন্ট পাওয়াটাই শেষ কথা।”

- Advertisement -

আর দশদিন পর এফসি গোয়ার বিরুদ্ধে ফতোরদায় উলটপূরাণ।গোয়ার বিরুদ্ধে খেলার প্রথমার্ধে ২৩ মিনিটে জনি কাউকো, ৩০ মিনিটে মনবীর সিং,৩১ মিনিটে আশিস রাই গোলের সুযোগ কাজে লাগাতে পারেনি।লিস্টন কোলাসোও গোলের সুযোগ হাতছাড়া করে।অন্যদিকে ম্যাচের ফাস্ট হাফে এফসি গোয়া একের পর এক আক্রমণ শানিয়ে বাগান ডিফেন্সে কাঁপুনি ধরিয়ে দিলেও গোলের খাতা খুলতে পারেনি।তাই এই প্রসঙ্গে প্রধান কোচ হুয়ান ফেরান্দোর অকপট স্বীকারোক্তি অনেকটা এরকম যে,”প্রথমার্ধে আমাদের পারফরম্যান্স খুবই অপ্রত্যাশিত। রক্ষণ, আক্রমণ. সব দিক দিয়েই ওরা আমাদের পিছনে ফেলে দেয়।”

এরই সঙ্গে কার্লোস পেনার ছেলেদের বাগান ডিফেন্স বক্সে মুহুমুহ বল পায়ে আক্রমণে উঠে আসা নিয়ে ATKমোহনবাগান কোচের বক্তব্য, “প্রথমার্ধে সবুজ-মেরুন গোলকিপার বিশাল কাইথ চারটে নিশ্চিত গোল না বাঁচালে ব্যবধান আরও বাড়তে পারতো।”

বিনাশ কালে বিপরীত বুদ্ধি। নর্থইস্ট ইউনাইটেড এফসির বিরুদ্ধে একাধিক গোলের সুযোগ হাতছাড়া করার পরেও কোচ হুয়ান ফেরান্দোর মানসিকতায় বড়সড় কোনও ধাক্কা লাগেনি,অতিরিক্ত আত্মবিশ্বাস চেপে বসেছিল স্প্যানিশ কোচের মাথায়।টিমের একাধিক গোলের সুযোগ তৈরি পজিটিভ পারফরম্যান্স হলে এর অন্ধকার কালো দিক অবশ্যই হাফ চান্সকে গোলের ঠিকানায় পৌছে না দেওয়া। এই মানসিকতার বশে ফেরান্দো টিমকে লিগ টপার করার স্বপ্ন দেখতে মশগুল ছিলেন।আর এফসি গোয়ার ঘরের মাঠে গোলের সুযোগ পেয়েও তা কাজে লাগাতে না পারার খেসারৎ দিয়ে হুশ ফিরলেও ততক্ষণে অনেকটা দেরি করে ফেলেছিলেন ATKমোহনবাগান কোচ হুয়ান ফেরান্দো, তার টিম রেফারির শেষ বাঁশি বেজে উঠতেই ISL পয়েন্ট টেবলে এক ধাক্কাতে আট নম্বরে নেমে এসেছে।

আগামী শনিবার, যুবভারতী ক্রীড়াঙ্গনে লিগ টপার হায়দরাবাদ এফসির মুখোমুখি হতে চলেছে মেরিনার্সরা।এক্কেবারে শূণ্য থেকে শুরু করতে হবে টিম সবুজ মেরুন স্কোয়াডকে।নিজেরাই নিজেদের চলার পথকে জটিল করে তুললো ফুটবলারেরা আর শুভাশিস বোস,আশিক কুরুনিয়ান,মনবীর সিংদের হেডস্যার হুয়ান ফেরান্দো এখন মগজমারি করে চলেছেন কিভাবে টিমকে সুইচ অন করা যায় মাঠে নিজামর্সদের বিরুদ্ধে।

সংবাদটি বিস্তারিত পড়তে ক্লিক করুন ATK Mohun Bagan: অতিরিক্ত আত্মবিশ্বাসের জেরে হেরে গেল বাগান
- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss