""
Sunday, October 2, 2022
Homeস্পোর্টস-স্পটATK Mohun Bagan: মনভীরের পায়ের যাদুতে ভরসা সবুজ মেরুন সমর্থকদের

Latest Posts

ATK Mohun Bagan: মনভীরের পায়ের যাদুতে ভরসা সবুজ মেরুন সমর্থকদের

স্ট্রাইকার মনভীর সিং! শুরুতেই হোঁচট। কে এই মনভীর?

- Advertisement -

Sports Desk, Kolkata24x7: স্ট্রাইকার মনভীর সিং! শুরুতেই হোঁচট। কে এই মনভীর? প্রশ্ন শুনলেই জ্বালা দিয়ে উঠতো শরীরের ভিতরে। কিন্তু গোলের খিদে গত মরসুমের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে(আইএসএল) তাঁর নজরকাড়া পারফরম্যান্স, ATK মোহনবাগান ফুটবল ক্লাব এবং ভারতীয় ফুটবল দলে একজন অ্যাটাকিং স্ট্রাইকার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে।

ভারতীয় ফুটবল আঙিনায় মনভীর সিং’র উত্থান চমকে দেওয়ার মতো। মনবীর এফসি গোয়ার জার্সিতে আইএসএলে নিজের কেরিয়ার শুরু করেছিলেন এবং ওই সময়ে একজন তরুণ প্রতিভাবান ফুটবলারদের মধ্যে একজন ছিলেন। ২০১৭-১৮ আইএসএল সেশনে মনভীর ৯ টি খেলায় মাত্র ২৬৫ মিনিট ম্যাচে ছিলেন, কিন্তু এটি তার জন্য একটি দুর্দান্ত শেখার প্ল্যাটফর্ম হিসাবে কাজ করেছিল এবং এফসি গোয়া সেমিফাইনালে পৌঁছেছিল ফরোয়ার্ড মনভীর সিং’র অ্যাটাকিং অ্যাপ্রোচের জন্য।

- Advertisement -

২০১৮-১৯ মরসুমে সিং এফসি গোয়ার হয়ে ১৯ ম্যাচে আরও বেশি করে নিজের জাত চিনিয়ে দেয়৷ তার ফুটবল কেরিয়ারের পথে যাই যাই হোক না কেন, মনভীর তার প্রথম আইএসএলে গোল করে এবং একটি গোলে অ্যাসিস্ট করে একজন স্ট্রাইকার হিসেবে নিজের অসীম সম্ভাবনাকে তুলে ধরে৷

মনভীরের আত্মবিশ্বাস আরও বেড়ে যায়। মনভীর আগের সেশনের চেয়ে দ্বিগুণেরও বেশি মিনিট ম্যাচে খেলতে থাকে। ইতিমধ্যে একজন নির্ভরযোগ্য সুপার-সাব হিসাবে খ্যাতি অর্জন করেছিলেন পাঞ্জাব তনয়। গোয়ার জন্য দুবার গোল করে এফসি গোয়াকে আইএসএল চ্যাম্পিয়ন করেছিলেন।

২০২০-২১ আইএসএল সেশনে মনভীর সিং ক্লাব বদল করে ATK মোহনবাগান জার্সি গায়ে চাপান। সবুজ মেরুন জার্সি গায়ে চাপিয়ে মনভীর আরও বেশি করে আইএসএলে খেলার সুযোগ পেতেই সাফল্য তার কপালে চুমু খেতে শুরু করে। সবুজ মেরুন জার্সি গায়ে মনভীর সিং নিজের আইএসএল কেরিয়ারে সবথেকে বেশি সফল স্ট্রাইকার হিসেবে ৬ গোল করে পাশাপাশি দলের হয়ে ৩ টি গোলের জন্য অ্যাসিস্ট করে, মেরিনার্সরা ফাইনালে যায়।

মনভীর এমন একজন ফুটবলার যার মধ্যে বৈচিত্র্য আছে, সে সেশনের পর সেশন মাঠে করে দেখিয়েছে সে কত বড় সম্পদ। এখন তাঁকে ভারতের জাতীয় ফুটবল দল এবং ক্লাবের প্রথম একাদশে নিয়মিত খেলতে দেখা যায়, তরুণ ফুটবলারদের মনভীর সিং’র থেকে অনেক কিছু শেখার আছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss