7.3 C
London
Monday, December 5, 2022
Homeস্পোর্টস-স্পটATKMB: হায়দরাবাদ এফসি'র বিরুদ্ধে ড্র করলো হুয়ান ফেরান্দোর ছেলেরা

Latest Posts

ATKMB: হায়দরাবাদ এফসি’র বিরুদ্ধে ড্র করলো হুয়ান ফেরান্দোর ছেলেরা

- Advertisement -

ফিজিয়ান ‘গোল্ডেন বয়’ রয় কৃষ্ণকে প্রথম একাদশের বাইরে রেখে টিম নামায় হেডকোচ হুয়ান ফেরান্দো। সোজা কথায় ‘চমক’ বলা যেতে পারে।কিন্তু এটা নিজস্ব ফুটবল বোধ, ‘ডু অর ডাই’ টাইটেলশিপ সিচুয়েশনে বুধবার হায়দরাবাদ এফসি’র বিরুদ্ধে ম্যাচে ATK মোহনবাগানের স্প্যানিয়ার্ড হেডকোচের এটা আসলে ট্যাকটিক্যাল মুভ।

প্রথমার্ধে মোট দুই গোল। ATK মোহনবাগান ম্যাচের এক মিনিটের মধ্যে ডেভিড উইলিয়ামসের করা দুর্দান্ত
গোল করে অভিযান শুরু করে, ১-০ গোলের লিড সবুজ মেরুন শিবিরের। হায়দরাবাদ এফসি যদিও তখন ভালো খেলতে শুরু করে এবং ১৮ মিনিটে বার্থোলোমিউ ওগবেচে গোলকিপার অমরিন্দর সিং’র ভুলে সমতাসূচক গোলটি খুঁজে পায়, খেলা ১-১ গোলের সমতায় ফিরে আসে। হায়দরাবাদ তখন আরও একটি গোল করার সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি।

- Advertisement -

ATKMB’র নিজস্ব কয়েকটা আক্রমণ ছিল, কিন্তু খুব একটা পরিষ্কার আক্রমণ ছিল না। প্রথমার্ধে ১-১ গোলের সমতা ধরে রেখে ড্রেসিংরুমে ফিরে আসে দুই দল।

ম্যাচের প্রথমার্ধে ফতোদরা স্টেডিয়ামে দুই দলের খেলোয়াড় চোট পেলে খেলায় সাময়িক চ্ছেদ ঘটে। হায়দরাবাদের বার্থোলোমিউ ওগবেচে চোট পেয়ে মাঠে ফিরে আসে। আবার ATKMB’র কার্ল ম্যাকহুগের চোট অস্বস্তি বাড়িয়ে দেয় হুয়ান ফেরান্দোকে। প্রথমার্ধে চোটের জন্য মাঠ ছাড়তে হয় ম্যাকহুগেকে। পরিবর্তে মাঠে নামে জনি কাউকো।

ম্যাচের দ্বিতীয়ার্ধে উইলি মাঠে ফিরে আসে, এই নামেই সবুজ মেরুন ফুটবলারদের সঙ্গে ডেভিড উইলিয়ামসের টিম কম্বিনেশন গড়ে উঠেছে।

৬৪ মিনিটে ATK মোহনবাগানের জনি কাউকো সামনে থাকা হায়দরাবাদের এক ডিফেন্ডারকে টপকে বক্সের ভিতরে একটি লুজ বলের হেডারে বল জালে জড়াতেই ২-১ গোলে এগিয়ে যায় হুয়ান ফেরান্দোর বিগ্রেড।

ম্যাচের ৭২ মিনিটে উইলির পরিবর্তে মাঠে নামে রয় কৃষ্ণ এবং ৮৯ মিনিটে লিস্টন কোলাসোর বদলে মাঠে আসে শুভাশিস বোস।

৮৯ মিনিট পর্যন্ত ২-১ গোলের লিড নেওয়া ATK মোহনবাগান পরের মিনিটেই গোল খেয়ে বসে।

আশিস মিশ্র একটা সুন্দর লুপি ক্রস বল বক্সের ভিতরে বাড়িয়ে দেয়। ATKMB ডিফেন্ডারদের হারিয়ে হ্যাভিয়ের সিভেরিও হেডারে ইকুইলাইজার আনতে বল সবুজ মেরুন বিগ্রেডের জালে জড়িয়ে দেয়। ম্যাচের অন্তিমলগ্নে এসে দুরন্তভাবে হায়দরাবাদ এফসি ২-২ গোলের সমতায় ফিরে আসে, ATK মোহনবাগানের বিরুদ্ধে।

বুধবার এই ম্যাচ ড্র হওয়াতে হায়দরাবাদ এফসি আইএসএলের লিগ টেবিলে ৯ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে (১১) শীর্ষ স্থানে উঠে আসলো। আর ATK মোহনবাগান লিগ টেবিলে চার থেকে তিনে উঠে আসলো ৯ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে (২)।

আসলে মুম্বই সিটি এফসি বনাম ওডিশা এফসি ম্যাচের ফলাফল আইএসএলের লিগ টেবিলের সাপ লুডোর খেলাকে জমিয়ে দিয়েছে। ওই ম্যাচের চূড়ান্ত ফলাফল হয় ওডিশা এফসি ৪-২ মুম্বই সিটি এফসি।

বুধবার, ATK মোহনবাগান ২-২ গোলে হায়দরাবাদ এফসির বিরুদ্ধে ড্র করাতে সবুজ মেরুন শিবিরের টাইটেলশিপের প্লে অফে যাওয়ার রাস্তায় বাধা পড়লো। জানুয়ারি ৮ তারিখ হুয়ান ফেরান্দোর ছেলেদের ওডিশা এফসির বিরুদ্ধে খেলতে হবে এবং জিততেই হবে। আর এমন টাইটেলশিপ সিচুয়েশন হল ATK মোহনবাগানের কাছে ম্যাচের শেষ মুহুর্তে গোল হজম করায়। শেষ মুহুর্তে গোল না খেলে সবুজ মেরুন বিগ্রেড শুধু পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যেত তাইই নয়, প্লে অফের টিকিটও পকেটে পুড়ে ফেলতো। কিন্তু হল উলটপূরাণ। শেষ মুহুর্তে হুয়ান ফেরান্দোর ছেলেরা হায়দরাবাদ এফসির বিরুদ্ধে ২-২ গোলে ড্র করে নিজেদের কাজটা নিজেরাই কঠিন করে তুললো।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss