""
Friday, October 7, 2022
Homeস্পোর্টস-স্পটBangladesh: দুর্গাপূজায় হামলার প্রতিবাদে মাশরাফির পোস্ট 'আল্লাহ আপনি আমাদের হেদায়েত দিন’

Latest Posts

Bangladesh: দুর্গাপূজায় হামলার প্রতিবাদে মাশরাফির পোস্ট ‘আল্লাহ আপনি আমাদের হেদায়েত দিন’

- Advertisement -

নিউজ ডেস্ক: বাংলাদেশে পরপর সংখ্যালঘু হিন্দুদের উপর হামলার জেরে বিতর্কিত পরিস্থিতি চলছে। এই পরিস্থিতিতে দেশটির প্রাক্তন ক্রিকেট অধিনায়ক তথা সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তাজা লিখলেন আবেগঘন পোস্ট। তাঁর পোস্ট ইতিমধ্যেই ভাইরাল।

আন্তর্জাতিক খ্যাতিমান ক্রিকেটার মাশরাফি লিখেছেন, “কাল দুইটা হার দেখেছি, একটা বাংলাদেশ ক্রিকেট দল, যেটায় কষ্ট পেয়েছি। আর একটি পুরো বাংলাদেশের, যা হৃদয় ভেঙ্গে চুরমার করেছে। এ লাল সবুজ তো আমরা চাইনি। কতো কতো সপ্ন,কতো কষ্টার্জিত জীবন যুদ্ধ এক নিমিষেই শেষ। আল্লাহ আপনি আমাদের হেদায়েত দিন।”

- Advertisement -

মাশরাফির ফেসবুক পোস্টে দুটি ‘হার’ কথা উল্লেখ করেছেন। প্রথম হার অর্থাৎ আইসিসির সহযোগী দেশ স্কটল্যান্ডের কাছে বিশ্বকাপের বাছাইপর্বের প্রথম ম্যাচে বাংলাদেশের পরাজয়। আর দ্বিতীয় ‘হার’ রংপুরের পীরগঞ্জের হিন্দুদের উপর সাম্প্রদায়িক হামলা। দুটি ঘটনাই দাগ কেটেছে বাংলাদেশ ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মাশরাফি বিন মোর্তাজার। দুটি ‘হারে’ হৃদয়ে ক্ষত সৃষ্টি হয়েছে বলে লিখেছেন তিনি।

mashrafe-bin-mortaza

মাশরাফি বাংলাদেশ জাতীয় সংসদের নড়াইল-২ কেন্দ্র থেকে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে জয়ী হন। তাঁর ফেসবুক পোস্ট নিয়ে প্রবল চর্চা চলছে বাংলাদেশ সহ আন্তর্জাতিক মহলে।

পরপর সাম্প্রদায়িক হামলার জেরে বিব্রত বাংলাদেশ সরকার। দুর্গাপূজায় কুমিল্লার একটি মণ্ডপে ‘পরিরল্পিত’ ভাবে কোরান রাখা নিয়ে তীব্র উস্কানিমূলক বার্তা থেকে হামলা শুরু হয়। এর জেরে বাংলাদেশের চাঁদপুর, ফেনী, চট্টগ্রাম, নোয়াখালীতে একের পর এক দুর্গামণ্ডপে হামলা, সংখ্যালঘু হিন্দু মহল্লায় লুঠতরাজ, খুন সবই হয়েছে। চাঁদপুরে হামলাকারীদের রুখতে গুলি চালায় পুলিশ। সংঘর্ষে চাঁদপুরেই মৃত চার। সবমিলে মোট ৬ জন মৃত রবিবার নতুন করে হামলা হয় রংপুরে। এখানকার পীরগঞ্জে সংখ্যালঘুদের মহল্লায় আগুন ধরানো হয়।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss