Basketball: মহামেডানের প্রাক্তনীর মেয়ের হাত ধরে স্বপ্ন বুনছে বাংলা

356
Afrine daughter of Mohammedan's alumni

Sports Desk, Kolkata: গার্ডেনরিচের আফরিন আফজল। বাবা ছিলেন ফুটবলার, মহামেডান স্পোর্টিং ক্লাবে খেলতেন। বাড়ি থেকে সাহায্য না পাওয়ার জন্য পায়ের থেকে বল ছাড়তে হয়েছিল, বেশি দিন ফুটবল খেলা চালাতে পারেন নি। কিন্তু কন্যা আফরিনের মধ্যে উজ্জ্বল সম্ভাবনা বাবার নজর এড়িয়ে যায় নি।

জাতীয় থেকে আন্তর্জাতিক স্তরে একাধিক টুর্নামেন্টে দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে দেখা গিয়েছে আফরিনকে।মুদিয়ালি গার্লস হাইস্কুলে তাঁর প্রথম হ্যান্ডবলে হাতেখড়ি, একই সঙ্গে কিক বক্সিং পারদর্শী। ২০১৪ প্রথম হ্যান্ডবল খেলা শুরু হয় আফরিন আজমলের, প্রথম কোচ পার্থ ব্যানার্জী। এবার আফরিনের টার্গেট দেশের হয়ে কাজাকিস্তানে হ্যাণ্ডবল টুর্নামেন্ট ।

এই পথটা মোটেও মসৃণ ছিল না আফরিন আজমলের সামনে। সামাজিক লোকাচার সঙ্গে পরিবারের তরফেও এসেছিল বাধা। তবে আফরিনের পাশে এসে দাঁড়িয়েছিল তার মা এবং মামার বাড়ি। মায়ের ইচ্ছেতেই সমস্ত হার্ডল টপকে আফরিন আজমল এই সময়ে দাঁড়িয়ে নারীর অধিকার আন্দোলনের মুখ।

১৭ টি জাতীয় স্তরে এবং একটি আন্তর্জাতিক স্তরের প্রতিযোগিতায় অংশ নিয়েছে আফরিন। আন্তর্জাতিক প্রতিযোগিতায় জয়পুরে ছয় নম্বরে আফরিন আজমল র‍্যাঙ্কিং’এ। সোনার মেয়ে আফরিন আজমলের লক্ষ্য এখন,দেশকে পদক এনে দেওয়া।