""
Sunday, September 25, 2022
Homeস্পোর্টস-স্পটঅলআউট ঝাঁপানোর মন্ত্রে কিস্তিমাত: অধিনায়ক কোহলি

Latest Posts

অলআউট ঝাঁপানোর মন্ত্রে কিস্তিমাত: অধিনায়ক কোহলি

সাংবাদিকদের কোহলি বলেন,"অনেক ভালো উইকেটও, ন্যায্য হতে হবে

- Advertisement -

Sports desk: টি-২০ বিশ্বকাপের সুপার ১২ নক আউটে বুধবার ভারত (INDIA) আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে ৬৬ রানে বড় জয় পেয়েছে। ম্যাচ শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে অধিনায়ক বিরাট কোহলি বলেছেন যে শারজার (Sharjah) পিচটি আগের দুটি ম্যাচের চেয়ে অনেক ভাল উইকেট ছিল এবং তার ব্যাটসম্যানরা বাধাহীন ভাবে ব্যাটিং করতে সক্ষম হয়েছিল।

সাংবাদিকদের কোহলি বলেন,”অনেক ভালো উইকেটও, ন্যায্য হতে হবে। অন্য দুটি ম্যাচেও, যদি আমাদের সেই ফ্রি-ফ্লোয়িং ব্যাটিং ক্ষমতার মাত্র দুই ওভার থাকত, তাহলে তা প্রতিপক্ষের কাছে বার্তা দিতে পারত যে আমরা তাদের চাপে রেখেছি। “টি-টোয়েন্টি একটি খুব সহজাত খেলা, এমনকি সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রেও। ওপড়ের দিকের কম্বিনেশনে তিনটের মধ্যে কম-বেশি সেট করা হয় যদি না, আজকের মতো (আফগানিস্তান ম্যাচ জয়) কিছু ঘটে, যখন শীর্ষ দুটি ১৪ বা ১৫’র বেশি হয়।”

- Advertisement -

ক্যাপ্টেন কোহলি বলেন, ভারতের (INDIA) সেমিফাইনালে যাওয়ার সুযোগ এখনও কম। এও বলেন। “আমরা টিম মিটিংয়ে বলেছিলাম যে আমাদের (যোগ্যতা অর্জনের) ক্ষীণ সুযোগের ওপর আমাদের ফোকাস করতে হবে এবং ইতিবাচক থাকতে হবে এবং সেই সুযোগটি খুঁজে পেতে হবে।” সুপার ১২ নক আউট স্টেজে আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে টিম ইন্ডিয়ার (India) অলআউট ঝাঁপিয়ে পড়ার প্রবণতা সামনে এসেছিল। এই নিয়ে জানতে চাইলে কোহলি বলেন, “আমরা সিদ্ধান্ত নিই যে আমরা অলআউট করব। আমরা ছেলেদের সমর্থন করি কারণ তারা খুব দক্ষ, এবং কখনও কখনও এটি আজকের মতো চলে আসে।”

ভারতের বিরুদ্ধে পাকিস্তান (Pakistan) এবং নিউজিল্যান্ড(New Zealand) দুই দলের পারফরম্যান্সের বিষয়ে ভারত (India) অধিনায়ক বলেন, “প্রতিপক্ষকে কৃতিত্ব দেওয়ার জন্য, তারা প্রথম দুটি ম্যাচে সত্যিই ভাল বোলিং করেছে এবং আমাদের ছেড়ে দেয়নি।” আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে বড় জয়ের পর ভারতের এখন ইতিবাচক নেট রান রেট রয়েছে এবং কোহলি স্বীকার করেছেন যে এনআরআর(NRR) খেলোয়াড়দের পরিকল্পনায় ছিল। প্লেয়ার অফ দ্য ম্যাচ রোহিত শর্মা বলেছেন যে দল একটি ভাল শুরু করতে চেয়েছিল, যা প্রথম দুটি ম্যাচে ঘটেনি।

হিটম্যান রোহিত শর্মা বলেন,”অন্যান্য ব্যাটসম্যানদের জন্য একটি ভাল প্ল্যাটফর্ম তৈরি করার একটি সচেতন প্রচেষ্টা ছিল যাতে তারা পরে নিজেদের প্রকাশ করতে পারে। একটি ভাল শুরু সঙ্গে একটি সম্মানজনক স্কোর আমাদের পক্ষ থেকে খুব গুরুত্বপূর্ণ ছিল। কেএল রাহুল অসাধারণ ব্যাটিং করেছে।”

রোহিত শর্মা বলেন,”চলতি টি-২০ বিশ্বকাপে প্রবণতা লক্ষ্য করলে দেখা যাবে, তারা (আফগানিস্তান) তাদের সব ম্যাচেই আগে ব্যাট করেছে। আমরা প্রথমে ফিল্ডিং করতে চেয়েছিলাম, কিন্তু ব্যাট করার জন্য এটি একটি ভাল পিচ ছিল।” আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে রোহিত ৪৭ বলে ৭৪ রান করেন আটটি চার এবং তিনটি ছক্কা হাঁকিয়ে। তিনি বলেন, দল জানত রান রেট ম্যাচে একটা ফ্যাক্টর হতে পারে এবং তাই দল ভালো ব্যবধানে জিততে চাইছিল।

রোহিতের কথায়, “আমরা খুশি যে এটা করেছি। দলের যা প্রয়োজন, আমি সেটা করার চেষ্টা করব। আজ প্রয়োজন ছিল দ্রুত শুরু করার। সাধারণত, আমি প্রথম দিকে মূল্যায়ন করার চেষ্টা করি কিন্তু আজ আমাকে একটু ভিন্নভাবে খেলতে হয়েছে।”

সাংবাদিকদের মুখোমুখি হয়ে আফগানিস্তানের(Afghanistan) অধিনায়ক মহম্মদ নবী বলেছেন, “শিশির ফ্যাক্টরের কারণে তার দল দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে চেয়েছিল এবং উইকেটটি ব্যাটিংয়ের জন্য সত্যিই ভাল দেখাচ্ছিল।”

ভারতের (India) বিরুদ্ধে আফগানিস্তান (Afghanistan) অধিনায়কের ম্যাচ পরবর্তী মূল্যায়ন হল এরকম,”শেষ পর্যন্ত খুব বেশি শিশির ছিল না, কিন্তু ভারত এই পিচে সত্যিই ভাল ব্যাটিং করেছে এবং আমাদের বোলারদের চাপে ফেলেছে। আমরা মাঝখানে ভালোভাবে স্ট্রাইক রোটেট করতে পারিনি, এবং আমরা আমাদের উইকেট ছুঁড়ে ফেলেছিলাম এবং চাপে পড়েছিলাম।”

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss