8.8 C
London
Sunday, February 5, 2023
Homeস্পোর্টস-স্পটবিস্ফোরক মন্তব্য কিংবদন্তি প্রোটিয়া ব্যাটসম্যান হাসিম আমলার

Latest Posts

বিস্ফোরক মন্তব্য কিংবদন্তি প্রোটিয়া ব্যাটসম্যান হাসিম আমলার

- Advertisement -

Sports desk: ‘বক্সিং ডে’ টেস্টে সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকাকে ১১৩ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে ভারত। প্রোটিয়াদের শক্ত ঘাটি হিসেবে পরিচিত সেঞ্চুরিয়নে ডিন এলগারদের এমন হতশ্রী পারফরম্যান্সের পর মুখ খুলেছেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটসম্যান হাসিম আমলা।

কিংবদন্তি এই ব্যাটসম্যান হাসিম আমলা ভারতীয় দল এবং দক্ষিণ আফ্রিকা দলের মধ্যে পার্থক্য প্রসঙ্গে বলেন,সেঞ্চুরিয়নে সিরিজের প্রথম ম্যাচে তাদের সহজ জয়ের মূল কারণ ছিল ভারতীয় দলের উচ্চতর যৌথ অভিজ্ঞতা।

- Advertisement -

প্রথম টেস্টে হারের প্রতিক্রিয়াতে, ভারতের বিরুদ্ধে প্রোটিয়া দলের পারফরম্যান্স নিয়ে ক্রিকেট সাউথ আফ্রিকা’র(CSA) ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে আমলা বলেন, প্রথম ম্যাচে যা হয়েছে তা একেবারেই ঠিক ছিল। গত দুই বছরে ভারতীয় দল একটি শক্তিশালী ইউনিট হিসেবে উঠে এসেছে। তাদের সম্মিলিতভাবে অনেক বেশি অভিজ্ঞতা আছে এবং যখন আপনার রক্ষা করার জন্য একটি শক্তিশালী স্কোর থাকে তখন এটা সর্বদা একটি বড় পার্থক্য করে তোলে।

ভারতীয় দলের বিরুদ্ধে প্রোটিয়াদের পারফরম্যান্স নিয়ে আমলা এও বলেন, দক্ষিণ আফ্রিকায় কেবল অধিনায়ক ডিন এলগার, কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা এবং লুঙ্গি এনগিদির মতো অভিজ্ঞ খেলোয়াড় রয়েছে।

CSA’র ওয়েবসাইটকে দেওয়া ওই সাক্ষাৎকারে প্রথম ম্যাচের টার্নিং পয়েন্ট বিষয়ে আমলা বলেন, প্রথম ইনিংসে ভারতের বড় লিড ম্যাচের ফলাফলে পার্থক্য তৈরি করেছে।

CSA’র ওয়েবসাইটে কথোপকথনে হাসিম আমলা সেঞ্চুরিয়নে পিচের চরিত্র বিশ্লেষণ প্রসঙ্গে বলেন, সেঞ্চুরিয়নে খেলা যত এগোয় ব্যাট করা কঠিন হয়ে পড়ে। তাই ভারত যখন টস জিতে প্রথমে ব্যাট করে ৩০০ রান করে, তখন পুরো দায়িত্ব পড়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের ওপর।

বক্সিং ডে টেস্টে প্রোটিয়া বোলিং লাইন আপকে কাঠগড়ায় তুলে দক্ষিণ আফ্রিকার এই কিংবদন্তি ব্যাটসম্যান হাসিম আমলার সাফ কথা, “প্রথম ইনিংসে ১৩০ রানে পিছিয়ে পড়া তার জন্য একটি ধাক্কা ছিল এবং এটাই শেষ পর্যন্ত পার্থক্য তৈরি করেছিল”।

হাসিম আমলা নিজের আন্তজার্তিক ক্রিকেট কেরিয়ারে প্রোটিয়াদের হয়ে ২৮ সেঞ্চুরি সহ ৪৬.৬৪ গড়ে ১২৪ ম্যাচে ৯২৮২ রান করেছেন।

সেঞ্চুরিয়ন টেস্টের প্রথম দিনে ভারতীয় ব্যাটসম্যানদের দুর্দান্ত ব্যাটিং’র প্রশংসা করতে গিয়ে ৩৮ বছর বয়সী আমলা বলেন, “প্রথম দিনের পিচটি ব্যাট করার জন্য সবচেয়ে ভাল লাগছিল এবং এর কৃতিত্ব ভারতীয়দের। তারা সুশৃঙ্খল ক্রিকেট খেলেছেন”।

আগামী ৩ জানুয়ারি চলতি ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে ফ্রিডম ট্রফি সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ জোবার্গের, ওয়ান্ডারার্স স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss