বিরাট পরবর্তী অধিনায়ক নিয়ে জোর সওয়াল প্রাক্তন পেসার নেহেরার

টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন নিয়ে বেশ কয়েকদিন ধরে চর্চা চলছে

338
virat-nehara

Sports Desk: বর্তমান অধিনায়ক বিরাট কোহলির পরবর্তী টিম ইন্ডিয়ার (India) ক্যাপ্টেন নিয়ে বেশ কয়েকদিন ধরে চর্চা চলছে। ক্রিকেট বিশেষজ্ঞ তাদের মতামত প্রকাশ করার সঙ্গে এই ইস্যুতে টি-টোয়েন্টি অধিনায়ক নিয়ে বিতর্ক তীব্রতর হচ্ছে। বিরাট কোহলি চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে সরে দাঁড়াবেন। প্রাক্তন ভারতীয় (India) পেসার আশিস নেহরা টি-টোয়েন্টিতে পরবর্তী ভারতীয় (India)

অধিনায়কের জন্য তার বাছাই করা কয়েকটি নাম সামনে এনেছেন। যেখানে রোহিত শর্মা, ঋষভ পহ্ন এবং কেএল রাহুল সঙ্গে নেহরা পেসার জসপ্রীত বুমরাহর নাম তালিকায় রেখেছেন। নিজের দাবির সমর্থনে নেহরার ব্যাখ্যা, বুমরাহ বিভিন্ন ফর্ম্যাট জুড়ে প্লেয়িং ইলেভেনের একটি অংশ। তিনি আরও ব্যাখ্যা করেছেন যে, বুমরাহর মধ্যে নেতা হওয়ার সমস্ত গুণাবলী রয়েছে।

নেহরার কথায়,”রোহিত শর্মা ছাড়াও আমরা ঋষভ পহ্ন এবং কেএল রাহুলের নাম শুনছি। পহ্ন দলের সঙ্গে বিশ্বজুড়ে ভ্রমণ করেছেন, পানীয় জল বহন করেছেন এবং এমনকি কয়েকবার দল থেকে বাদ পড়েছেন। মায়াঙ্ক আগরওয়াল চোট পাওয়ায় কেএল রাহুলকে টেস্ট দলে ডাকা হয়। অজয় (জাদেজা) যেমন বলেছেন, তিনি (বুমরাহ) খেলাটা বেশ ভালো বোঝেন। সব ফরম্যাটেই একাদশে রয়েছেন তিনি। নিয়ম বইয়ে কোথাও লেখা নেই যে পেসাররা অধিনায়ক হতে পারে না।”

প্রসঙ্গত,ভারতীয় (India) ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) আগামী সপ্তাহে ভারতের (India) পরবর্তী টি-টোয়েন্টি অধিনায়কের বিষয়ে একটি চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে। চলতি নভেম্বর মাসের শেষের দিকে নিউজিল্যান্ডের ভারত (India) সফর রয়েছে। কিউইদের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি, এরপর দুটি টেস্টের জন্য আয়োজন করেছে ভারতীয় (India) বোর্ড।

ভারতীয় (India) দল বর্তমানে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিচ্ছে। পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদের প্রথম দুটি খেলা হারার পর, ভারত (India) পরের দুটি ম্যাচে আফগানিস্তান (Afganistan) এবং স্কটল্যান্ডকে (Scotland) পরাজিত করেছে।

বিরাট কোহলির নেতৃত্বাধীন দলট এখন সেমিফাইনালে যাওয়ার জন্য নেট রান রেট (NRR) নিউজিল্যান্ড(Newzealand) এবং আফগানিস্তানের (Afganistan) থেকে ভালো পজিশনে রয়েছে। সোমবার ভারতকে (India) নামিবিয়াকে (Namibia) হারাতে হবে এবং রবিবার আফগানিস্তান (Afganistan) নিউজিল্যান্ডকে (New zealand) হারাতে পারলে, তবেই চলতি টি টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালের গ্রীন কার্ড পাবে বিরাটের ভারত (India)।