6.8 C
London
Tuesday, December 6, 2022
Homeস্পোর্টস-স্পটICC Top 9: আইসিসির সেরা ৯: ভারতীয় দল থেকে সুযোগ পেলেন দুজন

Latest Posts

ICC Top 9: আইসিসির সেরা ৯: ভারতীয় দল থেকে সুযোগ পেলেন দুজন

- Advertisement -
ICC Top 9: Two got chances from Indian team

সেমিফাইনালে চূড়ান্ত ব্যর্থতার পরও বিশ্বকাপের সেরা ৯ (ICC Top 9) ক্রিকেটারের তালিকায় ভারত থেকে সুযোগ পেলেন দু’জন। ফাইনালের আগেই টুর্নামেন্টের সেরা ক্রিকেটার অর্থাৎ ম্যান অফ দ্য সিরিজের জন্য মনোনয়নের তালিকা প্রকাশ করল আইসিসি। ম্যান অফ দ্য টুর্নামেন্টের জন্য প্রাথমিকভাবে ৯ জন ক্রিকেটারের তালিকা প্রকাশ করা হয়েছে। এদের মধ্যে থেকেই ভোটাভুটির মাধ্যমে বেছে নেওয়া হবে টুর্নামেন্টের সেরাদের।

আইসিসি জানিয়েছে, এই ৯ জনকে শুধু ব্যক্তিগত পারফরম্যান্সের উপর ভিত্তি করে বেছে নেওয়া হয়নি। মাপকাঠি হিসাবে দলের জয়ে এদের অবদানও বিচার করা হয়েছে। আর তাতেই দু’জন ভারতীয় সুযোগ পেয়েছেন। তাঁরা হলেন বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব। আসলে ভারত বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও এই দুই তারকাই নজরকাড়া পারফরম্যান্স করেছেন। সেকারণেই এদের এই তালিকায় রাখা হয়েছে। তালিকায় রয়েছেন ইংল্যান্ডের তিন ক্রিকেটার। জস বাটলার, অ্যালেক্স হেলস এবং স্যাম কুরান। পাকিস্তান থেকে তালিকায় রয়েছেন শাদাব খান ও শাহিন শাহ আফ্রিদি। এছাড়া জিম্বাবোয়ের সিকান্দার রাজা এবং শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা রয়েছেন আইসিসির প্রকাশ করা সেরাদের তালিকায়।

- Advertisement -

কোহলি বিশ্বকাপের আগে সেভাবে ফর্মে না থাকলেও বিশ্বকাপের শুরুতেই নিজের পুরনো ছন্দে ধরা দেন। ৬ ম্যাচে ২৯৬ রান করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। মোট চারটি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। এর মধ্যে পাকিস্তানের বিরুদ্ধে তাঁর খেলা ৮২ রানের ইনিংস রীতিমতো প্রশংসনীয়। কোহলির পাশাপাশি সূর্যকুমার যাদবও নজর কেড়েছেন এবারের বিশ্বকাপে। ৬ ম্যাচে ২৩৯ রান করেছেন ভারতের মিস্টার ৩৬০। সূর্যর স্ট্রাইক রেট টুর্নামেন্টের অন্যতম সেরা। ১৮৯.৬৮ স্ট্রাইক রেটে এই রান করেছেন তিনি। ভারতের এই দুই ব্যাটারের কেউ শেষ পর্যন্ত টুর্নামেন্ট সেরা হতে পারেন কিনা, সেটাই দেখার।

সংবাদটি বিস্তারিত পড়তে ক্লিক করুন ICC Top 9: আইসিসির সেরা ৯: ভারতীয় দল থেকে সুযোগ পেলেন দুজন

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss