5.7 C
London
Saturday, December 3, 2022
Homeস্পোর্টস-স্পটT20 World Cup: স্কটদের বিরুদ্ধে জিতে ভারত নেট রান রেটে বিশ্বকাপে আশা...

Latest Posts

T20 World Cup: স্কটদের বিরুদ্ধে জিতে ভারত নেট রান রেটে বিশ্বকাপে আশা জিইয়ে রাখল

স্কটল্যান্ডের বিরুদ্ধে ৮ উইকেটে জিতেছে ভারত

- Advertisement -

Sports desk: টি-২০ বিশ্বকাপের সুপার ১২ নক আউটে ভারত (India) স্কটল্যান্ডের (Scotland) বিরুদ্ধে ৮ উইকেটে জিতেছে। ভারত (India) অধিনায়ক বিরাট কোহলি টসে জিতে ফ্লিডিং’র সিদ্ধান্ত নেয় নেট রান রেটে (NRR) ভালো পজিশনে থাকার জন্য।

ক্যাপ্টেন কোহলির এই সিদ্ধান্ত ক্লিক করেছে শুক্রবার স্কটল্যান্ডের (Scotland) বিরুদ্ধে। ভারত(India) নেট রান রেটে (NRR) এখন +1.62, আফগানিস্তান (Afganistan) +1.48, নিউজিল্যান্ড(New Zealand) +1.27। ভারত (India) নেট রান রেটে গ্রুপ দুই’তে ভালো পজিশনে।

- Advertisement -

দুবাই’র স্টেডিয়ামে শুক্রবার স্কটল্যান্ড (Scotland) ১৭.৪ ওভারে ১০ উইকেট হারিয়ে ৮৫ রান তোলে। ভারত (India) ৬.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ৮৯ রান তুলে জয় পেয়ে যায়। স্কটদের (Scotland) বিরুদ্ধে এই জয়ের সুবাদে ভারত (India) নেট রান রেটে আফগানিস্তানের (Afghanistan) থেকে ভালো পজিশনে এখন রয়েছে।

স্কটল্যান্ডের (Scotland)বিরুদ্ধে ম্যাচের আগে ভারতের (India) নেট রান-রেট ছিল (NRR) +0.073, যা আফগানিস্তানের (Afghanistan) +1.481 এবং নিউজিল্যান্ডের (New Zealand) +0.816 থেকে কিছুটা পিছিয়ে।

স্কটদের (Scotland)বিরুদ্ধে ম্যাচে নামার আগে সেমিফাইনালে ভারতকে (India) যোগ্যতা অর্জনের জন্য নিউজিল্যান্ডকে (New Zealand) তাদের একটি ম্যাচ হারতে হবে, এক্ষেত্রে কোহলির নেতৃত্বাধীন ভারতীয় (India) দল একটি জিনিস নিয়ন্ত্রণ করতে পারে তা হল তাদের (ভারত) এনআরআর (NRR), এমনই এক পরিস্থিতি ছিল চলতি টি-২০ বিশ্বকাপে। আর স্কটদের (Scotland) বিরুদ্ধে হলও তাইই।

নেট রান রেট ভারত (India) নিজেদের নিয়ন্ত্রণে রাখলো, আফগানিস্তান (Afghanistan), নিউজিল্যান্ডের (New Zealand) থেকে পিছিয়ে থেকে শুরু করে। এই কারণেই স্কটদের (Scotland) বিরুদ্ধে ভারত (India) বড় জয়ের খোঁজে ছিল, যাতে নিউজিল্যান্ডের (New Zealand) একটি ম্যাচ হারার সর্বোচ্চ সুযোগকে ব্যবহার করে টি-২০ বিশ্বকাপে লাইফলাইন পায়।

অন্যদিকে নিউজিল্যান্ড (New Zealand) নামিবিয়ার বিরুদ্ধে শুক্রবার জিতেছে। নিউজিল্যান্ড (New Zealand) ২০ ওভারে ৪ উইকেটে ১৬৩ রান তোলে। নামিবিয়া ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১১ রান করে হেরে যায়। নিউজিল্যান্ড (New Zealand) ৫২ রানে জেতে।

৭ নভেম্বর নিউজিল্যান্ডের (New Zealand) খেলা আফগানিস্তানের (Afghanistan)বিরুদ্ধে। এই ম্যাচে আফগানিস্তান (Afghanistan) যদি নিউজিল্যান্ডকে (New Zealand) হারিয়ে দেয়, তাহলে ভারতের (India) টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার রাস্তায় কোনও বাধা থাকবে না। তাই গোটা টিম ইন্ডিয়া, ভারতীয় ক্রিকেট বোর্ড এবং দেশের ক্রিকেট ভক্তরা নিউজিল্যান্ড (New Zealand) বনাম আফগানিস্তান (Afghanistan) ম্যাচের রেজাল্টের দিকে তাকিয়ে, ৭ নভেম্বরের জন্য, “কি হয় কি হয়, কি জানি কি হয়…”

স্কটল্যান্ডের (Scotland) বিরুদ্ধে ম্যাচে ভারতীয় (India) বোলার মহম্মদ সামি ৩ ওভারে একটি মেডেন ওভার দিয়ে ১৫ রানে ৩ উইকেট নিয়েছে। রবিচন্দ্রন অশ্বিন ৪ ওভারে ১৫ রান দিয়ে ৩ উইকেট শিকার করেছে। জসপ্রীত বুমরাহের ২ উইকেট স্কটদের (Scotland) বিরুদ্ধে।

জবাবে ভারত (India) ব্যাট করতে এসে দুরন্ত শুরু করে। কেএল রাহুল ১৯ বলে অর্দ্ধশতরান (50) করে আউট হয়। রোহিত শর্মা ১৬ বলে ৩০ রানে আউট হয়। বিরাট কোহলি ২ এবং সূর্যকুমার যাদব ৬ রানে, দুজনেই নট আউট থেকে ম্যাচ জিতে প্যাভিলিয়নে ফিরে আসে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss