""
Sunday, September 25, 2022
Homeস্পোর্টস-স্পটSAAF Champions Cup: নেপালকে হারিয়ে জিতল ভারত, পেলেকে টপকে মেসিকে ছুঁল সুনীল

Latest Posts

SAAF Champions Cup: নেপালকে হারিয়ে জিতল ভারত, পেলেকে টপকে মেসিকে ছুঁল সুনীল

- Advertisement -

স্পোর্টস ডেস্ক: সাফ কাপ  (SAAF Champions Cup) ফাইনালের ৪৮ মিনিটে ভারত অধিনায়ক সুনীল ছেত্রী এবং ৫০ মিনিটে সুরেশ সিং ওয়াংজ্যামের গোল। আর ৯০ মিনিটে সুনীল ছেত্রীর বদলি হিসেবে মাঠে নেমে গোল সাহাল আব্দুল সামাদের।

সাফের ফাইনালে গোল করার সঙ্গে সুনীল ছেত্রী ফুটবলের ক্ষুদে জাদুকর লিওনেল মেসিকে ছুঁয়ে ফেলল। লিও মেসি আর সুনীল ছেত্রীর দেশের জার্সি গায়ে ৮০ গোল, অনন্য মাইলস্টোন ভারত অধিনায়কের। নেপালের বিরুদ্ধে ভারত ৩-০ গোলে জিতে সাফ কাপ চ্যাম্পিয়ন হল।

- Advertisement -

SAAF Champions Cup

ম্যাচের প্রথমার্ধের ৪৫ মিনিটে ভারত নেপালের বিরুদ্ধে ডমিনেট করে খেলে। নেপালের বিরুদ্ধে কয়েকটি গোলের সুযোগ পায় ইগর স্তিমাচের ছেলেরা। কিন্তু সুযোগ হাতছাড়া করে। প্রথম সুযোগ আসে প্রথম ৫ মিনিটে, যখন নেপালের গোলরক্ষক কিরণ কুমার লিম্বু একটি দুর্দান্ত ডাবল সেভ তৈরি করে প্রথমে ইয়াসির মহম্মদ এবং তারপর অনিরুদ্ধ থাপাকে আটকে রাখেন।

হাফ টাইমের ঠিক আগে সুনীল ছেত্রী দারুণ সুযোগ পেয়েছিল গোলের। ডান দিক থেকে প্রীতম কোটালের ক্রস মনবীর সিং বাড়িয়ে দেয় সুনীলকে লক্ষ্য করে। ভারত অধিনায়কের ভলি বারের ওপর দিয়ে চলে যায়, হতাশ হয়েই সুনীল ছেত্রী মাঠ ছাড়ে। ভারত ম্যাচের প্রথমার্ধে গোলের সুযোগ পেয়েও গোল করতে পারেনি তার জন্য নেপালের গোলকিপার তথা অধিনায়ক কিরন কুমার লিম্বুর প্রশংসা না করলেই নয়। অসাধারণ সেভ করেন সাফ ফাইনালে নেপালের গোলকিপার লিম্বু।

SAAF Champions Cup

ম্যাচের ৪৮ মিনিটে গোলের লকগেট খোলে সুনীল ছেত্রী। ডান দিক থেকে প্রীতম কোটালের দুরন্ত ক্রস সুনীলকে লক্ষ্য করে, সুনীলের হেড নেপালের জালে জড়াতেই ভারত ১-০ গোলের লিড নেয় নেপালের বিরুদ্ধে। ব্যাক টু ব্যাক গোল ভারতের। ৫০ মিনিটে সুরেশ সিং ওয়াংজ্যামের গোলে ভারত ২-০ গোলে এগিয়ে যায়। ম্যাচের অন্তিমলগ্নে ৯০ মিনিটে সুনীল ছেত্রীর বদলি হয়ে নামা সাহাল আব্দুল সামাদ বক্সে থাকা নেপালের ডিফেন্ডারদের বোকা বানিয়ে নেপালের জালে বল জড়িয়ে দিতেই ভারত নেপালের বিরুদ্ধে ৩-০ গোলে জিতে অষ্টম বারের জন্য সাফ কাপ চ্যাম্পিয়ন হয়ে গেল।

ব্যাক টু ব্যাক দুই গোল খেলেও প্রথম বার সাফ কাপ ফাইনাল ম্যাচ খেলতে নামা নেপালের ফুটবলারেরা গুটিয়ে যায়নি। আক্রমণে উঠেছে এবং ভারতীয় গোলকিপার গুরপ্রীত সিং সান্ধুকে কড়া চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছিল। ৭৭ মিনিটে নেপালের রোহিত চান্দ ফ্রিকিকের সুবাদে হেড দিয়ে বল ভারতের তিনকাঠি লক্ষ্য করে রাখে। সান্ধু বলের নাগাল পায়নি, বল ক্রসবারে গিয়ে ধাক্কা মারে। নেপালের ফুটবলার রোহিত চান্দ ফাইনাল ম্যাচের প্রথমার্ধেও ভারতীয় ডিফেন্স এবং গোলকিপার সান্ধুকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিল।বেশ চনমনে আর গতি আছে রোহিতের মধ্যে। গোটা ৯০ মিনিট ভারত বিগ বিসের মতো খেলছে নেপালের বিরুদ্ধে। ডমিনেট করে মেন ইন ব্লু’রা এখন সাফ কাপ চ্যাম্পিয়ন মালদ্বীপের মাটিতে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss