6.3 C
London
Tuesday, November 29, 2022
Homeস্পোর্টস-স্পটIndia vs South Africa : প্রোটিয়ারা এখন ভারতের থেকে মানসিকতায় এগিয়ে :...

Latest Posts

India vs South Africa : প্রোটিয়ারা এখন ভারতের থেকে মানসিকতায় এগিয়ে : ভারনন ফিনল্যান্ডার

- Advertisement -

দক্ষিণ আফ্রিকার হয়ে ৬৪টি টেস্ট, ৩০টি ওয়ানডে এবং সাতটি টি-টোয়েন্টি ম্যাচ খেলা অলরাউন্ডার ভারনন ফিল্যান্ডার বিশ্বাস করেন যে ভারতীয় দলের বিরুদ্ধে প্রোটিয়া (India vs South Africa) বোলিং ইউনিট একটি ভাল কাজ করেছে। দ্বিতীয় টেস্টে দক্ষিন আফ্রিকা ৭ উইকেটে জেতে। তিন ম্যাচের টেস্ট সিরিজ এখন ১-১ সমতায়।

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অলরাউন্ডার ভারনন ফিল্যান্ডার ক্রিকেট সাউথ আফ্রিকার (CSA) একটি ওয়েবসাইটের সঙ্গে সাক্ষাৎকারে বলেন, সিরিজের তৃতীয় এবং নির্ণায়ক ম্যাচটি মঙ্গলবার থেকে নিউল্যান্ডসে অনুষ্ঠিত হবে এবং দুই দলের মধ্যে কঠিন লড়াই হবে। তিনি বলেন, ‘কেপটাউন টেস্টের আগে দুই দলের মধ্যে খুব বেশি পার্থক্য আছে বলে আমার মনে হয় না। শেষ টেস্ট থেকে সব বিভাগেই লাভবান হবে দক্ষিণ আফ্রিকা। “এটি সম্ভবত দক্ষিণ আফ্রিকার সেরা ব্যাটিং পারফরম্যান্স ছিল যা আমি কিছু সময়ের মধ্যে দেখেছি।

- Advertisement -

তিনি বলেছেন, ‘খেলোয়াড়রা দুর্দান্ত কাজ করেছে এবং আমি মনে করি ডিন যেভাবে ব্যাট হাতে নেতৃত্ব দিয়েছেন তা দুর্দান্ত ছিল। তিনি নিশ্চিত করেছেন যে তিনি অন্য ব্যাটসম্যানদের সাথে পার্টনারশিপ গঠন করতে থাকবেন’। ফিল্যান্ডার বিশ্বাস করেন যে দলের মানসিকতায় এক বড় পার্থক্য করেছে।

ভারনন ফিল্যান্ডার বলেন, আমার মনে হয় প্রথম ইনিংসে খেলোয়াড়রা একটু দ্বিধাগ্রস্ত ছিল, হয়তো একটু বেশি রক্ষণাত্মক। কিন্তু দ্বিতীয় ইনিংসে দেখলে তাদের মনোভাব পরিষ্কার ছিল। ফিল্যান্ডার বলেছেন, ‘খেলোয়াড়রা দ্রুত রান করার চেষ্টা করছিল এবং আপনি দেখতে পাচ্ছেন যে পার্থক্য তৈরি হয়েছে, তাদের ভঙ্গি এবং এটা ভারতীয় বোলারদের অবাক করেছে যারা দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের এমনটি আশা করেনি তারা আক্রমণ করবে’।

ফিল্যান্ডার বলেন, ‘আমরা স্লো স্টার্টার হিসেবে পরিচিত কিন্তু খেলোয়াড়রা যেভাবে টস হেরে ফিরে এসেছিল তা চমৎকার ছিল। বোলারদের কাছ থেকে অনেক প্রত্যাশা ছিল যে তারা ভারতের পুরো দলকে আউট করবে এবং তারা তাই করেছে। আমার মনে হয় পার্টনারশিপে সত্যিই ভালো বোলিং করেছে।

৩৬ বছর বয়সী ফিল্যান্ডার দক্ষিণ আফ্রিকার হয়ে ২২৪ টেস্ট উইকেট নেওয়ার পাশাপাশি ১৭৭৯ রান করেছেন নিজের আন্তজার্তিক ক্রিকেট কেরিয়ারে। বর্তমানে প্রোটিয়া ফাস্ট বোলার কাগিসো রাবাদার প্রশংসা করতে গিয়ে প্রাক্তন অলরাউন্ডার ভারনন ফিল্যান্ডার বলেন, তৃতীয় দিনে লাঞ্চের আগে রাবাদা দুর্দান্ত বোলিং করেন, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে এবং ঋষভ পন্থকে দ্রুত আউট করেন।

তিনি বলেন, ‘এটা হতে পারে না যে আমরা বল নিয়ে কেজি (রাবাদা) উল্লেখ করব না এবং একটি স্পেল ম্যাচের গতিপথ বদলে দিল। ভারতের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে এই ধরনের সিরিজে বোলারদের কাছ থেকে এমন স্পেল আশা করা যেতে পারে। দুর্দান্ত পারফরম্যান্স সত্ত্বেও, ফিল্যান্ডার মনে করেন যে দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংসে ভারতকে কম স্কোরে সীমাবদ্ধ করতে পারে।ফিল্যান্ডার বলেন, ‘এটাই আপনার সবচেয়ে বেশি প্রয়োজন, একটি দল হিসেবে জয় যা আপনাকে আত্মবিশ্বাস ও গতি দেয়। এখন তারা আত্মবিশ্বাসী যে সিরিজ জিততে পারবে। আমি আমাদের প্রিয় মাঠ নিউল্যান্ডসে শেষ টেস্টের অপেক্ষায় আছি। এটি একটি উত্তেজনাপূর্ণ ম্যাচ হতে যাচ্ছে’।

<

p style=”text-align: justify;”>দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রোটিয়াদের হারিয়ে সিরিজ জয়ের মালিক অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং শ্রীলঙ্কা। টিম ইন্ডিয়ার কাছে সুবর্ণ সুযোগ তৃতীয় টেস্ট ম্যাচ জিতে সিরিজ দখলের।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss