India vs South Africa: বল হাতে কামাল দেখাল শার্দূল, স্বস্তিতে নেই ভারত

388
Shardul

প্রোটিয়াদের বিরুদ্ধে ওয়ান্ডারার্সে দ্বিতীয় টেস্টে  (india vs south africa) বল হাতে কামাল ডানহাতি জোরে বোলার শার্দূল ঠাকুরের। ৬১ রান খরচ করে ৭ উইকেট,১৭.৫ ওভার হাত ঘুরিয়ে সঙ্গে ৩ মেডেন ওভার।

অধিনায়ক ডিন এলগার (২৮),কিগান পিটারসেন (৬২),ডুসান(১),বাভুমা (৫১),ভেরেইন(২১),মার্কো জ্যানসেন(২১),এনগিদি (০) এই সাতজন শার্দূলের শিকার।নিজেদের প্রথম ইনিংসে প্রোটিয়ারা ২২৯ রানে অল আউট হয়ে যায়। লড়াই ছুঁড়ে দেয় কিগান পিটারসেন ৬২ এবং বাভুমা ৫১ রান করে। কিন্তু ভারতীয় পেস ব্যাটারি ফুল চার্জে থাকায় দুই প্রোটিয়া ব্যাটসম্যানের লড়াই বেশিক্ষণ টেকে নি। সামি ২, বুমরাহ ১ উইকেট পায়।

দ্বিতীয় টেস্টে, প্রোটিয়াদের বিরুদ্ধে বল হাতে শার্দূল ঠাকুরের এমন দুরন্ত পারফরম্যান্সের পর, ‘ক্রিকেটের ভগবান’ সচিন তেন্ডুলকর নিজের আবেগ চেপে রাখতে না পেরে টুইট পোস্টে লেখেন,”অভিনন্দন @imShard কে তার স্থির বোলিং এবং বৈচিত্র দিয়ে ৭ উইকেট নেওয়ার জন্য। অন্যদের দ্বারা ভাল সমর্থন”।

এই প্রতিবেদন লেখার সময় দ্বিতীয় ইনিংসে ভারত ব্যাট করতে নেমে দ্রুত দুই উইকেট হারিয়ে বেকায়দা, প্রোটিয়া বোলিং লাইন আপের বিরুদ্ধে। কেএল রাহুল(৮) এবং মায়াঙ্ক অগ্রবাল(২৩) দুই ওপেনারের উইকেট হারিয়ে এখন কোণঠাসা ভারত ধুকছে।ক্রিজে রয়েছে চেতেশ্বর পূজারা ১০ এবং অজিঙ্কা রাহানে ৩, ভারত ২ উইকেটের বিনিময়ে ৫০ রান তুলেছে স্কোরবোর্ডে। ভারত এগিয়ে মাত্র ২৩ রানে।