""
Friday, October 7, 2022
Homeস্পোর্টস-স্পটNiranjan Mukundan: ভারতীয় প্যারা সাঁতারু নিরঞ্জন মুকুন্দনের ৬ টি সোনার পদক

Latest Posts

Niranjan Mukundan: ভারতীয় প্যারা সাঁতারু নিরঞ্জন মুকুন্দনের ৬ টি সোনার পদক

- Advertisement -

Sports desk: টোকিও প্যারালিম্পিয়ানে অংশগ্রহণকারী ভারতীয় সাঁতারু নিরঞ্জন মুকুন্দন (Niranjan Mukundan) চলতি ক্রোয়েশিয়ান আন্তজার্তিক চ্যাম্পিয়নশিপে ৬ টি সোনা এবং ১ টি ব্রোঞ্জ পদক জিতে সকলকে তাক লাগিয়ে দিয়েছে।

Sports authority of India(SAI) ভারতীয় প্যারা সাঁতারু নিরঞ্জন মুকুন্দনের এই সাফল্যের প্রেক্ষিতে টুইট পোস্ট করে অভিনন্দন বার্তায় লিখেছে,”#Tokyo2020 প্যারালিম্পিয়ান @SwimmerNiranjan 🏊‍♂️ কে ক্রোয়েশিয়ান আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপ 2021-এ 6️⃣🥇 1️⃣🥉 জয়ের জন্য অনেক অভিনন্দন 💐
গতি বজায় রাখুন!🙂
#Praise4Para #সাঁতার
📸 : নিরঞ্জন।”
SAI’র করা টুইটের রিপ্লাইতে এম শিব শঙ্করের রিটুইট পোস্ট,”আমরা গর্বিত নিরঞ্জন!!!”
একইভাবে শিবম শর্মার রিটুইট পোস্ট,”অভিনন্দন! 👏👏”
ভারতীয় প্যারালিম্পিয়ান সাঁতারু নিরঞ্জন মুকুন্দন নিজের টুইটার হ্যাণ্ডেলে টুইট পোস্টে লিখেছে,”ক্রোয়েশিয়ান আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপে 6 স্বর্ণ এবং 1 ব্রোঞ্জ সহ 2021 সালের আমার শেষ আন্তর্জাতিক প্রতিযোগিতা শেষ করছি।
ব্যস্ত বছর এগিয়ে কিন্তু এখন বিশ্রাম এবং রিচার্জ করার সময়।
#টিমইন্ডিয়া।”

- Advertisement -

এই টুর্নামেন্টের আগে নিরঞ্জন মুকুন্দন শীতকালীন পোলিস ওপেন চ্যাম্পিয়নশিপের ৪০০ মিটার ফ্রিস্টাইলে নিজের রেকর্ড ভেঙে ৩ ব্রোঞ্জ পদক ভারতের ঝুলিতে তুলে দিয়েছিলেন। এই টুর্নামেন্টের সাফল্যের পর প্যারালিম্পিয়ান ভারতীয় সাঁতারু নিরঞ্জন টুইট পোস্টে জানিয়েছিলেন,”শীতকালীন পোলিস চ্যাম্পিয়নশিপ ২০২১ ৩টি ব্রোঞ্জ মেডেল (১টি জাতীয় রেকর্ড, ২টি মরসুমের সেরা সময়) শেষ করেছি৷ দুর্দান্ত রেস এবং আশ্চর্যজনক সময়! 💪🏻।” একই সঙ্গে এই টুর্নামেন্টের ৫০ মিটার ব্লাটার ফ্লাই ইভেন্টে নিরঞ্জন মুকুন্দন ব্রোঞ্জ পদক লাভ করেছিলেন।

স্পাইনা বিফিডা রোগ নিয়ে জন্মগ্রহণ করা, একটি অনুন্নত মেরুদণ্ড নিরঞ্জন মুকুন্দনের নড়াচড়ায় বাধা সৃষ্টি করে। কারণ ৫ বছর বয়স পর্যন্ত তাঁর নীচের শরীর অবশ হয়ে গিয়েছিল। কিন্তু একবার জলে গেলে নিরঞ্জন অজেয়। ধীর-অবিচলিত প্রশিক্ষণ এবং অটল সংকল্পের মাধ্যমে নিরঞ্জন খেলায় উন্নতি করেন এবং একজন প্যারা-অ্যাথলিট হতে শুরু করেন। শারিরীক প্রতিবদ্ধকতাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে মাত্র ৯ বছর বয়সে নিরঞ্জন মুম্বইতে জাতীয় পর্যায়ের মিটে রুপোর পদক জিতেছিলেন। একবার জয়ের স্বাদ পেতেই অপ্রতিরোধ্য হয়ে ওঠেন প্যারা সাঁতারু নিরঞ্জন মুকুন্দন।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss