SC East Bengal: লাল-হলুদ দলের নতুন হেডস্যার হলেন মারিও রিভেরা

668
Mario Rivera

Sports desk: চলতি আইএসএলে এখনও একটি ম্যাচেও জয় পায়নি এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। এমন আবহে হেডকোচ হোসে মানুয়েল দিয়াজ হোসে মানুয়েল দিয়াজ এবং সহকারী অ্যাঞ্জেল পুয়েব্লা গার্সিয়া ব্যক্তিগত কারণে ক্লাবের সাথে আলাদা হয়েছে।এসসি ইস্টবেঙ্গলের অন্তর্বর্তীকালীন হেডকোচের দায়িত্ব রেনেডি সিং। শনিবার এসসি ইস্টবেঙ্গল ক্লাব টুইট করে ঘোষণা করেছে নতুন হেডকোচের নাম।

ওই টুইট পোস্ট হল,”🚨
𝐀𝐍𝐍𝐎𝐔𝐍𝐂𝐄𝐌𝐄𝐍𝐓🚨
আমরা 2021-22 হিরো ইন্ডিয়ান সুপার লিগের বাকি মরসুমের জন্য মারিও রিভেরাকে প্রধান কোচ হিসেবে নিয়োগের ঘোষণা দিতে চাই”।

ইতিপূর্বে, স্প্যানিয়ার্ড রিভেরা ইস্টবেঙ্গলকে আই-লিগের দুই মরসুমে দ্বিতীয় স্থান অর্জনের পথ দেখিয়েছিলেন। রিভেরা, একজন উয়েফা প্রো লাইসেন্সধারী, মাত্র সাত ম্যাচে দলকে দ্বিতীয় অবস্থানে নিয়ে গিয়েছিলেন বিগত আই লিগে ইস্টবেঙ্গলকে।

এসসি ইস্ট বেঙ্গলের সিইও কর্নেল শিবাজি সমাদ্দার বলেছেন,”তাকে আমাদের প্রধান কোচ হিসেবে নিয়োগ দিতে পেরে আমরা খুশি। মারিও আগে ইস্টবেঙ্গলের অংশ ছিল এবং ভারতীয় ফুটবলে তার অভিজ্ঞতা বাকি মরসুমে দলের জন্য উপকারী হবে”।

রিভেরা ইস্টবেঙ্গলের প্রাক্তন কোচ আলেহান্দ্রো মেনেন্দেজের সাথে ২০১৮-১৯ ফুটবল মরসুমে ৩২ টি গেমের জন্য ডেপুটি হিসাবে কাজ করেছেন। ওই অভিঞ্জতা থেকেই চলতি আইএসএলে মারিও রিভেরার নিযুক্তি হেডকোচ হিসেবে। রিভেরা আইএসএলে কোভিড-১৯ প্রটোকল অনুসারে বাধ্যতামূলক কোয়ারেন্টাইন সময়কালের মধ্য দিয়ে যাবেন এবং তার পরে দায়িত্ব নেবে। এই সময়কালে এসসি ইস্টবেঙ্গলের অন্তবর্তীকালীন হেডকোচ হিসেবে আগেই দায়িত্ব দেওয়া হয়েছে রেনেডি সিং’কে।

চিরপ্রতিদ্বন্দ্বী ATK মোহনবাগান লিগ টেবিলে ৮ ম্যাচ খেলে তিন নম্বরে লিগ টেবিলে।আর লাল হলুদ শিবির সম সংখ্যক ম্যাচ খেলে লিগ টেবিলে লাস্ট বয়। দু’ম্যাচে হার, দু’ম্যাচে ড্র করেছে এসসি ইস্টবেঙ্গল। টানা তিন ডার্বি ম্যাচ জিততে পারেনি লাল হলুদ বিগ্রেড। গত আইএসএলের দুই ডার্বি ম্যাচ এবং চলতি আইএসএলের প্রথম ডার্বি ম্যাচ গত বছর নভেম্বরের ২৭ তারিখ হয়, যার ফলাফল ৩-০ গোলে জেতে ATK মোহনবাগান, এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে। এই ডার্বি ম্যাচ ছিল ১১ তম রাউন্ডে লাল হলুদ শিবিরের কাছে দ্বিতীয় ম্যাচ।

চলতি টুর্নামেন্টের ফিরতি ডার্বি ম্যাচ নতুন এই বছরের ২৯ জানুয়ারি, গোয়ার ফতোদরা স্টেডিয়ামে। হায়দ্রাবাদ এফসির বিরুদ্ধে তাদের শেষ ম্যাচ ১-১ গোলে ড্র করেছে। এই নতুন বছরে হাইভোল্টেজ ডার্বি ম্যাচ খেলার আগে ১১ তম রাউন্ডে লাল হলুদ শিবিরের পরের ম্যাচ ৪ জানুয়ারি, বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে, বাম্বোলিম্ব স্টেডিয়ামে।