""
Friday, October 7, 2022
Homeস্পোর্টস-স্পটIPL: শার্দূল আর জাডেজার জোড়া ফলায় নাইট বাহিনী ছাড়খার, চ্যাম্পিয়ন চেন্নাই সুপার...

Latest Posts

IPL: শার্দূল আর জাডেজার জোড়া ফলায় নাইট বাহিনী ছাড়খার, চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস

- Advertisement -

স্পোর্টস ডেস্ক: কোভিড কালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ(আইপিএল) মাঝপথে বন্ধ হয়।দ্বিতীয় পর্ব শুরু হয় সংযুক্ত আরব আমিরশাহিতে। দুবাই’এ আইপিএলের মেগা ফাইনালে চ্যাম্পিয়ন হল চেন্নাই সুপার কিংস। কলকাতা নাইট রাইডার্সকে ২৭ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হল মহেন্দ্র সিং ধোনির সিএসকে। চেন্নাই’র জয়ের কাণ্ডারি বল হাতে শার্দূল ঠাকুর এবং নিজের ২০০ তম আইপিএল ম্যাচে রবীন্দ্র জাডেজা।আর ব্যাট হাতে সিএসকে’র জয়ের নায়ক ফাফ ডুপ্লেসি,ঋতুরাজ গায়কোয়ার ও রবীন উত্থাপা।

টসে জিতে নাইট অধিনায়ক ইয়ন মর্গ্যান বোলিং’এ সিদ্ধান্ত নেয় সিএসকে’র বিরুদ্ধে। ১৯৩ রানের টার্গেট তাড়া করতে কলকাতা নাইট রাইডার্সের শুভমন গিল এবং ভেঙ্কটেশ আইয়ার শুরুটা ভালো করেছিল। কিন্তু সিএসকে প্রথম ব্রেক থ্রু পায় শার্দূল ঠাকুরের বলে ভেঙ্কটেশ আইয়ারকে আউট করে। আইয়ার সেট ব্যাটসম্যান ছিল, ৩২ বলে ৫০ রান করে রবীন্দ্র জাডেজার হাতে ক্যাচ দিয়ে বসে। শার্দূলের পরের শিকার নীতিশ রানা,রানের খাতা না খুলেই প্যাভিলিয়নে ফিরে যায়। আইপিএলের মেগা ফাইনালে কেকেআরে’র ধাক্কা এই শুরু।

- Advertisement -

IPL champions Chennai Super Kings

এরপর সুনীল নারিনকে ক্রিজে পাঠিয়ে অধিনায়ক ইয়ন মর্গ্যান ফাটকা খেলার চেষ্টা করলেও কাজে আসেনি,হ্যাজলউডের বলে রবীন্দ্র জাডেজা দুরন্তভাবে ক্যাচ ধরে ফেলে। নাইট ক্যাপ্টেন ইয়ন মর্গ্যান দলের হাল ধরতে মাঠে নামলেও কাজের কাজ করতে পারেনি, ৪ রান করে হ্যাজলউডের বলে আউট হন। অন্যদিকে শুভমন গিল ধরে খেলার চেষ্টা করে। গিল ৪৩ বলে ৫১ রান করে দীপক চাহারের বলে এলবিডব্লু হয়ে প্যাভিলিয়নের রাস্তা ধরেন।

দীনেশ কার্তিক ৯, সাকিব আল হাসান রানের খাতা না খুলেই আউট হয়ে যায়। কার্তিক আর সাকিবের উইকেট নিয়ে রবীন্দ্র জাডেজা কেকেআরের শেষ আশায় শুধু জল ঢেলে দেয়নি তাইই নয়, আইপিএল মেগা ফাইনালের ভবিষ্যৎ ঠিক করে দেয়। রাহুল ত্রিপাঠী ২ রান করে শার্দূলের শিকার আর শিবম মাভি ২০ রান করে ডারেন ব্র‍্যাভোর শিকার হয়। নাইট বাহিনী ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৫ রানে থেমে যায়। চেন্নাই সুপার কিংসের হয়ে শার্দূল ঠাকুর ৩, রবীন্দ্র জাডেজা এবং হ্যাজলউড ২ টি এবং ব্র‍্যাভো আর চাহার ১ টি করে উইকেট নিয়েছে। ফার্গুসন ১৮ অপরাজিত আর বরুন চক্রবর্তী রানের খাতা না খুলেই অপরাজিত থাকে। রবীন্দ্র জাডেজা মেগা ফাইনালে দুটি দুরন্ত ক্যাচ ধরে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss