""
Friday, October 7, 2022
Homeস্পোর্টস-স্পটআইয়ারকে দলে নিয়ে খেলার সুযোগ দিতে হবে: সুনীল গাভাস্কার

Latest Posts

আইয়ারকে দলে নিয়ে খেলার সুযোগ দিতে হবে: সুনীল গাভাস্কার

- Advertisement -

স্পোর্টস ডেস্ক: টিম ইন্ডিয়া চলতি টি টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর গত মঙ্গলবার বিসিসিআই নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টি টোয়েন্টি হোম সিরিজের জন্য ১৬ সদস্যের ভারতীয় দল ঘোষণা করেছে।

আসন্ন হোম সিরিজে বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়া হয়েছে। রোহিত শর্মাকে অধিনায়ক এবং কেএল রাহুলকে সহ-অধিনায়ক করার সাথে টিম ইন্ডিয়ার স্কোয়াডে প্রচুর পরিবর্তন দেখা গিয়েছে। তিনজন খেলোয়াড় প্রথমবার ডাক পেয়েছেন ভেঙ্কটেশ আইয়ার, হর্ষাল প্যাটেল এবং আভেশ খান।

- Advertisement -

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) অলরাউন্ডার আইয়ার বিশেষ করে ভারতের প্রাক্তন অধিনায়ক এবং ব্যাটিং কিংবদন্তি সুনীল গাভাস্কারের সাথে ব্যান্ডওয়াগনের সাথে যোগ দেওয়ার ঘোষণার পর থেকে প্রচুর প্রশংসা পেয়েছেন। আইয়ার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২১ মরসুমের সংযুক্ত আরব আমিরশাহিতে সেকেন্ড লেগে কেকে আরের হয়ে নিজের সেরা ফর্মে ছিলেন। ১০ ম্যাচে ৩৭০ রান এবং তিন উইকেট ভেঙ্কটেশ আইয়ারের ঝুলিতে। ব্যাটিং অর্ডারে ওপেনার স্লটে ২৬ বছর বয়সী আইয়ারের ব্যাটিং দক্ষতা পরীক্ষা করা হয়েছিল এবং অনেক চমকের সাথে সফল হন।

অনেক ক্রিকেট ভক্ত ভেঙ্কটেশ আইয়ারকে টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াডে রাখার জন্য জোর সওয়াল করলেও তা ধোপে টেকেনি। ভারতীয় টিম ম্যানেজমেন্ট বিশ্বকাপে মুম্বই ইন্ডিয়ান্সের (এমআই) অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে পছন্দ করেছে। এখন পান্ডিয়া নিউজিল্যান্ডের বিরুদ্ধে দেশের মাটিতে হতে চলা আসন্ন টি-টোয়েন্টি সিরিজে দল থেকে বাদ পড়েছেন, পিঠের চোটের কারণে।

আসন্ন হোম সিরিজে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি টোয়েন্টি ম্যাচ খেলবে রোহিতের ভারত।এই প্রসঙ্গে গাভাস্কার বলেছেন যে আইয়ারকে ৬ বা ৭ নম্বরে ব্যাট করার জন্য প্রস্তুত করা যেতে পারে। কিংবদন্তি ক্রিকেটার আরও বলেছেন যে তার বোলিং দক্ষতা কাজে আসতে পারে।

গাভাস্কার এও বলেছেন আইয়ারকে নিয়ে, “একেবারে (ভেঙ্কটেশ আইয়ারকে সাজানো যেতে পারে)। (ব্যাট) প্রায় ৬ বা নং ৭’এ অর্ডার ডাউন এবং তার মাঝারি গতি এবং স্টাফের সাথে, আমরা একটি ৪ ওভারের স্পেল সম্পর্কে কথা বলছি। যদি তা করা যেতে পারে তবে আপনার কাছে আরেকটি বিকল্প আছে।”

গাভাস্কারও আশা করেন ভেঙ্কটেশ আইয়ার বিজয় শঙ্কর এবং শিবম দুবের মতো একইভাবে ললাটের লিখনে নাম লেখাবে না। এই জুটি অনেক প্রতিশ্রুতি দেখিয়েছিল কিন্তু ভারতের হয়ে খেলার পর্যাপ্ত সুযোগ পায়নি।

গাভাস্কার বলেন, “আমি মনে করি, গত ৩-৪ বছরে আমরা কেবল একটি বিকল্প নিয়ে স্থির থেকেছি, আমরা বিজয় শঙ্কর বা শিবম দুবের মতো কারও সাথে আমাদের মতো আচরণ করিনি। তবে আশা করি ভেঙ্কটেশ আইয়ারের সাথে এমনটা হবে না, ওই দুজনের চেয়ে বেশি সুযোগ পাবেন। আমরা এই দুই ছেলে ( বিজয় শঙ্কর এবং শিবিম দুবে) পেয়েছিলাম, যে আমাদের বিকল্প হতে পারতো। ফের একবার আমাদের বিকল্প পাওয়া গিয়েছে, তবে কেউই দলে জায়গা করে নেয় না।”

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss