""
Sunday, October 2, 2022
Homeস্পোর্টস-স্পটT20 World Cup: ভারতের অকাল বিদায়ে বিস্ফোরক কপিল দেব

Latest Posts

T20 World Cup: ভারতের অকাল বিদায়ে বিস্ফোরক কপিল দেব

কপিল দেব বলেছেন, "খেলোয়াড়রা যখন দেশের হয়ে খেলার চেয়ে আইপিএল খেলতে পছন্দ করে

- Advertisement -

Sports Desk: ভারতীয় (India) কিংবদন্তি ক্রিকেটার কপিল দেব বলেছেন যে দেশের ক্রিকেট খেলোয়াড়রা জাতীয় দায়িত্বের চেয়ে নগদ অর্থে ভরপুর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে অগ্রাধিকার দিয়েছিল।

প্রাক-টুর্নামেন্ট ফেভারিটদের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পরে কপিল দেব বলেছেন, “খেলোয়াড়রা যখন দেশের হয়ে খেলার চেয়ে আইপিএল খেলতে পছন্দ করে, তখন আমরা কী বলতে পারি? আমি বিশ্বাস করি যে প্রত্যেক খেলোয়াড়ের তাদের দেশের হয়ে খেলায় গর্ববোধ করা উচিত।” কপিল দেব ভারতকে (India) ১৯৮৩ বিশ্বকাপ জয়ে নেতৃত্ব দিয়ে চ্যাম্পিয়ন করেছিলেন।

- Advertisement -

১৯৮৩ ভারতের (India) বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক অত্যন্ত জোরের সঙ্গে বলেন, “আমি বিশ্বাস করি যে আপনার জাতীয় দল প্রথমে আসা উচিত এবং তারপরে ফ্র্যাঞ্চাইজি বা অন্য কোনও দল।” নিউজিল্যান্ড (New Zealand) আফগানিস্তানকে(Afghanistan) হারিয়ে গ্রুপ ২ থেকে দ্বিতীয় সেমিফাইনালে জায়গা করে নেওয়ার পরে ভারত (India) রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে।

টি টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলির দল ফেভারিট টিম হিসাবে টুর্নামেন্টে গিয়েছিল। আফগানিস্তান (Afghanistan) এবং স্কটল্যান্ডকে (Scotland) পরাজিত করেছিল কিন্তু অনেক দেরি হয়ে গিয়েছিল, কেননা আগেই চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তান (Pakistan) এবং নিউজিল্যান্ডের (New Zealand) কাছে লজ্জার এবং হতাশাজনক পারফরম্যান্স টিম ইন্ডিয়ার (India) ‘অন্তর্জলি যাত্রার’ পথকে সুগম করে তুলেছিল।

১৫ অক্টোবর দুবাইতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শেষ হওয়ার মাত্র দুই দিন পরে ভারতীয় (India) খেলোয়াড়রা জাতীয় ক্রিকেট দলের প্ল্যাটফর্মে একত্রিত হয়। সঙ্গে খেলোয়াড়দের কোভিড -১৯ প্রটোকল মেনে নিভৃতবাসে থাকতে হয়েছিল।

৬২ বছর বয়সী কপিল দেব ভারতীয় (India) ক্রিকেট বোর্ডকে নিশানা করে বলেছেন, “আমি বলছি না সেখানে ক্রিকেট খেলবেন না (ফ্রাঞ্চাইজিগুলির জন্য) তবে ভবিষ্যতের জন্য তাদের ক্রিকেট (সূচি) আরও ভাল পরিকল্পনা করা এখন বিসিসিআইয়ের দায়িত্ব।”

কিংবদন্তি ভারতীয় (India) ক্রিকেটার কপিল দেব আক্রমণাত্মক ভঙ্গিতে বলেছেন, “এই পরাজয় থেকে আমরা যা শিখতে পারি তা হল যে ভুলগুলো হয়েছে তার পুনরাবৃত্তি না করা। এটাই সবচেয়ে বড় শিক্ষা।”

প্রসঙ্গত, ইতিমধ্যেই ‘বিরাট’ ভারতের (India) অকাল বিদায় নিয়েছে চলতি টি টোয়েন্টি বিশ্বকাপ থেকে। এমন আবহে টিম ইন্ডিয়ার খোলনলচে পরিষ্কারের এটাই সেরা সময় তা দেশের প্রাক্তন ক্রিকেটারেরা এক বাক্যে সহমত। এখন বিসিসিআই এবং ভারতের (India) নব নিযুক্ত হেড কোচ রাহুল দ্রাবিড় কত দ্রুত ক্ষত মেরামত করে, বেলাইন হওয়া টিম ইন্ডিয়াকে (India) ট্র‍্যাকে ফিরিয়ে আনতে পারে এমনই কঠিন চ্যালেঞ্জের মুখে দাঁড়িয়ে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss