6.3 C
London
Tuesday, November 29, 2022
Homeস্পোর্টস-স্পটএবার নিজের অ্যাকাডেমি খুলছেন দুই অলিম্পিকে পদকজয়ী সিন্ধু

Latest Posts

এবার নিজের অ্যাকাডেমি খুলছেন দুই অলিম্পিকে পদকজয়ী সিন্ধু

ভবিষ্যৎ প্রজন্মকে তৈরির লক্ষ্য নিয়ে কিছুদিনের মধ্যেই নিজের ব্যাডমিন্টন ট্রেনিং অ্যাকাডেমি চালু করতে চলেছেন পিভি সিন্ধু। একসময়ের 'শিক্ষাগুরু' গোপীচাঁদের অ্যাকাডেমির ধাঁচেই অন্ধ্রপ্রদেশ সরকারের সহায়তায় বিশাখাপত্তনমে তৈরি হবে সিন্ধুর অ্যাকাডেমি।

- Advertisement -

নিউজ ডেস্ক: পুসরলা ভেঙ্কট সিন্ধু। পরপর দুটি অলিম্পিকে পদক জিতেছেন এই হায়দরাবাদি শাটলার। ২০১৬ রিও অলিম্পিকে রুপো জিতেছিলেন, এবার ২০২০ টোকিও অলিম্পিক থেকে ব্রোঞ্জ পেয়ে নজির গড়লেন গোপীচাঁদের এই প্রাক্তন ছাত্রী। এর আগে পরপর দুটি অলিম্পিক থেকে পদক এনেছিলেন কুস্তিগীর সুশীল কুমার। তারপর দ্বিতীয় ভারতীয় অলিম্পিয়ান এবং প্রথম মহিলা হিসেবে এই শিখর ছুঁয়েছেন সিন্ধু। আন্তর্জাতিক ব্যাডমিন্টনে তিনিই সবচেয়ে সফল ভারতীয়। ২০১৮ সালে কমনওয়েলথ গেমসে তিনি মিক্সড টিমস ইভেন্টে সোনা জেতেন এবং ব্যক্তিগত বিভাগে রুপো জেতেন। ২০১৯-এ বিশ্ব চ্যাম্পিয়নশিপে তিনি সোনা জেতেন। তিনি এবার চান ভারতের ভবিষ্যৎ প্রজন্মকে গড়ে তুলতে।

Pvsindhu (@Pvsindhu1) | Twitter

- Advertisement -

ভবিষ্যৎ প্রজন্মকে তৈরির লক্ষ্য নিয়ে কিছুদিনের মধ্যেই নিজের ব্যাডমিন্টন ট্রেনিং অ্যাকাডেমি চালু করতে চলেছেন পিভি সিন্ধু। একসময়ের ‘শিক্ষাগুরু’ গোপীচাঁদের অ্যাকাডেমির ধাঁচেই অন্ধ্রপ্রদেশ সরকারের সহায়তায় বিশাখাপত্তনমে তৈরি হবে সিন্ধুর অ্যাকাডেমি। সিন্ধু সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘আমি কিছুদিনের মধ্যেই বিশাখাপত্তনমে একটি ট্রেনিং অ্যাকাডেমি শুরু করতে চলেছি। এখানে ছোটদের খেলা শেখানো হবে। এই অ্যাকাডেমি তৈরি করতে রাজ্য সরকার সাহায্য করছে। ঠিকমতো উৎসাহ না পাওয়ার ফলে অনেক বাচ্চা ছেলে-মেয়ে পিছিয়ে পড়ছে। আমি তাদের পাশে দাঁড়াতে চাই।’

আরও পড়ুন অভাবের সংসারে হাল ধরতে সবজি বিক্রি করছেন ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটার

টোকিও থেকে ফিরে তিরুমালা মন্দিরে পুজো দিয়েছেন তারকা শাটলার সিন্ধু। পুজো দিয়ে জানিয়েছেন, “প্রতিবছর প্রভু বালাজির আশীর্বাদ নিতে একবার করে তিরুমালায় আসি আমি। নিজের খেলাতে আরও উন্নতি করতে চাই। ২০২৪-এ প্যারিস অলিম্পিক্সে অংশ নিয়ে নিজের সেরাটা উজাড় করে দেব পদক নিশ্চিত করতে। হাতে কিছুটা সময় আছে। মুহূর্তটা আমি উপভোগ করছি।’

টোকিওতে ইতিহাস গড়ার পর থেকেই অভিনন্দনের বন্যায় ভাসছেন এই শাটলার। অন্ধ্রপ্রদেশ সরকার তাঁকে ৩০ লক্ষ টাকা পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করেছে। বিসিসিআই-এর পক্ষ থেকে সিন্ধুর জন্য ২৫ লক্ষ টাকা পুরস্কারের কথা ঘোষণা করা হয়েছে। ভারতীয় অলিম্পিক সংস্থাও ২৫ লক্ষ টাকা দেওয়ার কথা ঘোষণা করেছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss