5.3 C
London
Saturday, December 3, 2022
Homeস্পোর্টস-স্পটQatar WC: পরাজয় দিয়ে শুরু তবে দুর্মূল্য আতর খুশবুতে মন জিতল কাতার

Latest Posts

Qatar WC: পরাজয় দিয়ে শুরু তবে দুর্মূল্য আতর খুশবুতে মন জিতল কাতার

- Advertisement -
Qatar WC Start with defeat but Qatar gives precious perfume to audience

শক্তিশালী প্রতিপক্ষ ছিল (Ecuador) ইকুয়েডর। জয়ের আশা ছিল না। নিশ্চিত পরাজয় হয়েছে বিশ্বকাপের (Qatar WC) আয়োজক দেশ কাতারের (Qatar)। তবে পুরো উদ্বোধনী অনুষ্ঠানে ছড়িয়েছে আরব দুনিয়ার অতি দূর্মূল্য আতর খুশবু। দর্শকদের আতর উপহারে ভরিয়ে দিয়েছে কাতার সরকার।

তবে উদ্বোধনী ম্যাচের আগে বিতর্ক ছড়ায় মধ্যপ্রাচ্যের ব্রিটিশ সেন্টারের প্রধান আমজাদ তাহার বিস্ফোরক দাফন ঘিকে। তিনি বলেছিলেন, উদ্বোধনী ম্যাচে জয়ের জন্য ইকুয়েডরের আটজন ফুটবলারকে ৭.৪ মিলিয়ন ডলারকে ঘুষ দিয়েছে কাতার। ম্যাচ গড়াপেটার অভিযোগ নিয়ে সরগরম হয়েছিল বিশ্ব। তবে ইকুয়েডর একতরফা খেলে জয়ী হয়েছে।

- Advertisement -

বিশ্বকাপ শুরুর আগেই কাতার সরকার ঘোষণা করেছিল পুরো অনুষ্ঠান স্মরনীয় করে রাখবে। সে যে এমন আতর সুবাসিত হবে তা বিভিন্ন দেশের দর্শকদের আপ্লুত করেছে।

কাতার বনাম ইকুয়েডরের উদ্বোধনী ম্যাচ ছিল আল বাইত স্টেডিয়ামে। প্রতিটি দর্শক আসনের সাথে একটি করে উপহারের থলি রাখা ছিল। সেখানে অন্যান্য রকমারি উপহারের মাঝে এক বোতল আতর দেওয়া হয়। এত আতর! উপহারের থলি খুলে অবাক হয়ে যান দর্শকরা।

বিশ্ববিখ্যাত সুগন্ধী তালিকার প্রাচীনতম হলো কস্তুরি মৃগনাভি ও আতর। অত্যন্ত দামী দুটি সুগন্ধী কৌলিন্যে বিশ্বসেরা। ভারতেও এর বিপুল ব্যবহার হয়। কিন্তু আরব দুনিয়ার দেশগুলির আতরের বিশেষ চাহিদা আছে বিশ্বে। কাতার সরকার সেই আতর বিভিন্ন দেশ থেকে আমদানি করে দর্শকদের উপহার দিয়েছে।

কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির লক্ষ্য আতর সুবাসে কাতারের এই অনুষ্ঠান বছরের পর বছর মনে রাখবেন দর্শকরা।

সংবাদটি বিস্তারিত পড়তে ক্লিক করুন Qatar WC: পরাজয় দিয়ে শুরু তবে দুর্মূল্য আতর খুশবুতে মন জিতল কাতার
- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss