11.7 C
London
Sunday, November 27, 2022
Homeস্পোর্টস-স্পটQatar WC: রাজপথে কাতারি-আরবি-বাঙালি সবাই বলছেন মেসি ই ই ই

Latest Posts

Qatar WC: রাজপথে কাতারি-আরবি-বাঙালি সবাই বলছেন মেসি ই ই ই

- Advertisement -

সুজানা ইব্রাহিম মোহনা, দোহা সিটি: পশ্চিমবঙ্গের বাঙালিদের তুলনায় ঢের বেশি বাঙালি থাকেন (Qatar) কাতারে। আমি সেই বৃহত্তর বাঙালি জাতি অর্থাৎ বাংলাদেশের নাগরিক। আছি দোহা শহরে। দেখছি (Qatar WC) ফুটবল বিশ্বকাপ আবেগ। আর শুনছি মেসি মেসি (Messi) চিতকার।

Messi r maradona

- Advertisement -

আকাশের চাঁদের দুটি পক্ষ। কৃষ্ণপক্ষ ও শুক্লপক্ষ। তবে বাঙালি সমাজে আরও দুটি চাঁদ-পক্ষ আছে। জন্মইস্তক শুনেছি ফুটবল চাঁদের দুই পক্ষ আর্জেন্টিনা ও ব্রাজিল। আজ কাতারে আর্জেন্টিনা পক্ষ শুরু হয়েছে।

এই পক্ষপাতিত্ত্বের ছবিটা এমন, কাতারি, আরবি, বাঙালি সবাই রাজপথে আর্জেন্টিনার পতাকা নিয়ে চিতকার করছেন। সব থেকে মজার ভূমিকায় সৌদি আরব দেশের নাগরিকরা। নিজের দেশের পতাকা নিয়ে রাজপথ কাঁপিয়ে তারস্বরে বলছেন মেসি ই ই ই। কে বলবে তারাই আজ আর্জেন্টিনার প্রতিপক্ষ!

Argentina

শুকনো হাওয়া সবসময় বয়ে যায় দোহা শহরে। ঢাকা থেকে বিশ্বকাপ দেখতে আসা আমার কয়েকজন বন্ধু পানি খাওয়া থামিয়ে হাঁ করে আরবিদের মেসি ভক্তি দেখল। আমি নিশ্চিত পশ্চিমবঙ্গের কেউ থাকলে তিনিও জলের বোতল সরিয়ে অবাক হয়ে এটা দেখতেন।

আর্জেন্টিনা বনাম সৌদি আরবের ম্যাচের আগে নিজ দেশ ভুলে গেছেন আরবিরা। প্রথম ম্যাচে হেরে কাতারিরা যে দুঃখ পেয়েছেন তাও উড়ে গেছে মেসি ঝড়ে।

আমরা হতভাগ্য অর্থাত মাঠে ঢোকার টিকিটহীন বাংলাদেশি, ভারতীয়, পাকিস্তানিরা- ড্যাবড্যাবাইয়া শুধু রাজপথে কাতারের ফুটবল ঝলক দেখছি। খেলা দেখার থেকে এ কম আনন্দের নয়। আমি দেখছি কাতারি মানুষ চিতকার করছেন মেসি মেসি বলে। আরবিরা বলছেন মেসি মেসি। প্রবাসী বাঙালিরা বলছেন মেসি মেসি।

এ যেন মেসির খেলা। আর্জেন্টিনার নয়। আল জাজিরার খবরে দেখলাম মেসির শেষ বিশ্বকাপ নিয়ে বিশেষ অনুষ্ঠান।

কাতার জুড়ে মরুঝড় নয় চলছে মেসি-ঝড়। প্রথমেই আরবের বাধা। তারপর বাকিরা আসবে। মেসি কি এবার পারবেন? নাকি সেই খালি হাত নেড়ে আলবিদা জানাবেন। জানিনা ব্রাজিলের দিন কী হতে চলেছে।

সংবাদটি বিস্তারিত পড়তে ক্লিক করুন Qatar WC: রাজপথে কাতারি-আরবি-বাঙালি সবাই বলছেন মেসি ই ই ই
- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss