নিউজিল্যান্ডের কাছে ভারতের হার নিয়ে বিস্ফোরক দাবি সচীন তেন্ডুলকরের

ক্রিকেটের ঈশ্বর বলেন, "এরফলে প্রতিযোগিতার তুল্যমূল্য বিচার করা যায় না

390
Sachin Tendulkar

Sports Desk: গত রবিবার ৩১ অক্টোবর, নিউজিল্যান্ড ভারতের বিরুদ্ধে ৮ উইকেটে জিতেছে। ভারত প্রথমে ব্যাট করে টসে হেরে এবং ২০ ওভারে ১১০ রান তোলে, ৭ উইকেট হারিয়ে। জবাবে নিউজিল্যান্ড ১৪.৩ ওভারে দুই উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যমাত্রা ১১১ রান তুলে ম্যাচ জিতে যায়, টিম বিরাট লজ্জার দ্বিতীয় হার স্বীকার করে নেয় চলমান টি-২০ বিশ্বকাপে।

এই ম্যাচে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়মসন টসে জিতে বোলিং’র সিদ্ধান্ত নেয়। ফলে দ্বিতীয় ইনিংসে ভারতকে বল হাতে মাঠে নামতে হয়। আর দুবাইতে চলতি টি-২০ বিশ্বকাপের সেকেন্ড ইনিংসে ডিউ (শিশির) ফ্যাক্টর বিশেষ ভাবে পারফরম্যান্সে ছাপ ফেলছে, বিশেষত, যারা দ্বিতীয় ইনিংসে টিমের বোলারেরা( স্পিনার এবং সিমার) বল করতে আসছে।

এই ডিউ (শিশির) ফ্যাক্টর নিয়ে সচীন তেন্ডুলকরের বিস্ফোরক দাবি, “হ্যাঁ, এটা ক্রিকেটের একটা উপাদান। ডিউ (শিশির) ফ্যাক্টর নিয়ে আমি আগেও অনেকবার বলেছি, আমি আইসিসি’কেও আগে বলেছি এটা (ডিউ ফ্যাক্টর) বিগ ডিস advantage, যারা প্রথমে ব্যাট করবে।”

ক্রিকেটের ঈশ্বর বলেন, “এরফলে প্রতিযোগিতার তুল্যমূল্য বিচার করা যায় না। কারণ বল পরবর্তী সময়ে ভিজে যায়, স্পিনারেরা বল গ্রিপ করতে পারেনা তারা যেভাবে বল গ্রিপ করতে চাইছে। সিমারদেও কিছুটা ডিস Advantage হয়ে থাকে। “

সচীনকে এও বলতে শোনা গিয়েছে,”এই ব্যালেন্সড করতে হবে এবং আইসিসি’কে এর সমাধান খুঁজে বের করতে হবে। আমি আগেও বলেছি, কিন্তু আমি জানি না কি হবে? আমি আশায় আছি এই বিষয়টা(আইসিসি)ঠিক করা হবে।”