10.4 C
London
Monday, November 28, 2022
Homeস্পোর্টস-স্পটT20 World Cup: ভারতের ব্যর্থতার কয়েকটি দিক তুলে ধরলেন ভারতের প্রাক্তন এই...

Latest Posts

T20 World Cup: ভারতের ব্যর্থতার কয়েকটি দিক তুলে ধরলেন ভারতের প্রাক্তন এই খেলোয়াড়

- Advertisement -
Anil Kumble

টি-২০ বিশ্বকপের (T20 World Cup) সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়েছে ভারতীয় দলকে। ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরেছিল রোহিত শর্মা, বিরাট কোহলিরা। এরপর থেকে দলের পারফরম্যান্স নিয়ে চলছে কাঁটাছেড়া। বিভিন্ন ধরনের মন্তব্য দিচ্ছেন প্রাক্তন ক্রিকেটাররা। আর এবার ভারতীয় দল নিয়ে মুখ খুললেন অনিল কুম্বলে (Anil Kumble)। এক সাক্ষাৎকারে কুম্বলে বলেন, টি-২০-র জন্য ছোট ফর্ম্যাটে বিশেষজ্ঞ ক্রিকেটারদের খেলাতে হবে।

এদিন এক সাক্ষাৎকারে ভারতের প্রাক্তন কোচ বলেন, ” দলকে দুটো ভাগে ভাগ করে দিতে হবে। টি-২০ জন্য ছোট ফর্ম্যাটে বিশেষজ্ঞ ক্রিকেটারদের খেলাতে হবে। তা হলে ক্রিকেটাররাও নিজেদের ভূমিকা সম্পর্কে নিশ্চিত হবে।”এখানেই না থেমে কুম্বলে বলেন,” ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়াকে দেখে ভারতের শেখা উচিত। ওরা যে ভাবে টি-২০ অলরাউন্ডারদের উপর জোর দিয়েছে সেটা ভারতেরও করা উচিত। ইংল্যান্ডের হয়ে লিয়াম লিভিংস্টোন সাত নম্বরে ব্যাট করতে নামছে। অত নীচে ওর মানের ব্যাটার অন্য কোনও দলে নেই। মার্কাস স্টোইনিসও অস্ট্রেলিয়ার হয়ে ছ’নম্বরে নামে। এরকম দল ভারতকেও তৈরি করতে হবে। অলরাউন্ডারের দিকে নজর দিতে হবে। আমার মনে হয় ভবিষ্যতে সব দলকেই এটা করতেই হবে। আলাদা আলাদা ফরম্যাটের জন্য আলাদা আলাদা বিশেষজ্ঞ ক্রিকেটারদের খেলাতে হবে। ইংল্যান্ড ইতিমধ্যেই সেই কাজ অনেকটা করে ফেলেছে। তার ফল তারা পাচ্ছে। বাকি দলগুলিকেও ওদের দেখে শিখতে হবে।”

- Advertisement -

তবে দল ভাগ করার উপদেশ দিলেও, অধিনায়ক বা কোচ বদলের কথায় পক্ষপাতী নন কুম্বলে। এই নিয়ে তিনি বলেন,”আমি জানি না অধিনায়ক বা কোচ বদলের কোনও দরকার রয়েছে কি না। এটা নির্ভর করছে দলে কোন ক্রিকেটাররা রয়েছে তার উপর। সেই ক্রিকেটারদের দেখে ঠিক করতে হবে, নেতৃত্বের দায়িত্ব কাকে দিতে হবে।” বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানকে ৫ উকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড।

সংবাদটি বিস্তারিত পড়তে ক্লিক করুন T20 World Cup: ভারতের ব্যর্থতার কয়েকটি দিক তুলে ধরলেন ভারতের প্রাক্তন এই খেলোয়াড়
- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss