T20 World Cup: কিউইদের বিরুদ্ধে ‘বিরাট ধস’ টিম কোহলির

ইশান কিশান ৪, কেএল রাহুল ১৮, রোহিত শর্মা ১৪ ,বিরাট কোহলি ৯ রান

399
India-New Zealand match update

Sports Desk: রবিবার টি-২০ বিশ্বকাপের সুপার ১২ নক আউট স্টেজে দুবাই’র আন্তজার্তিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে ভারত শুরুতেই ধাক্কা খেলো। ইশান কিশান, কে এল রাহুল, রোহিত শর্মার উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ব্যাকফ্রুটে টিম বিরাট।

পাকিস্তানের কাছে ১০ উইকেটের ঐতিহাসিক হারের পর কিউইদের বিরুদ্ধে টিম ইন্ডিয়া ঘুড়ে দাঁড়াবে এমন প্রত্যাশাই করেছিল দেশবাসী। কিন্তু ৭.৫ ওভারে ৪০ রানে ৩ উইকেট ‘মেন ইন ব্লু’দের, ভারতের গর্বের ব্যাটিং লাইন আপের গর্ব নিয়েই এখন প্রশ্ন উঠে গিয়েছে! ইশান কিশান ৪, কেএল রাহুল ১৮, রোহিত শর্মা ১৪ ,বিরাট কোহলি ৯ রান করেছে কিউইদের বিরুদ্ধে।

ভারতের যখন ৪৮ রানে তিন উইকেট, ঠিক এমন সময়ে অধিনায়ক বিরাট কোহলি আউট হন ৯ রান করে। বিরাট ধস ভারতের, কিউইদের বিরুদ্ধে। টসে জিতে কেন উইলিয়মস বোলিং’র সিদ্ধান্ত নেয়, আর এই সিদ্ধান্ত কাজ করে গিয়েছে, ভারত ১১.৫ ওভারে ৫৭ রান, ৪ উইকেট খুঁইয়ে।

কিউইদের বিরুদ্ধে ম্যাচে ভারত এদিন দুই পরিবর্তন ঘটিয়েছে। ভুবনেশ্বর কুমার এবং রবিচন্দ্রন অশ্বিনের বদলে ইশান কিশান এবং শার্দূল ঠাকুর প্রথম একাদশে এসেছে। কিংবদন্তী ক্রিকেটার সুনীল গাভাস্কার আগেই বলেছিলেন, কিউইদের বিরুদ্ধে খুব বেশি বদলের দরকার নেই। খুব বেশি বদল করলে ভারত ‘আতঙ্কিত’ নিউজিল্যান্ডের বিরুদ্ধে এমন বার্তা যাবে। তাই গাভাস্কার টিম ইন্ডিয়ার প্রথম একাদশে ইশান কিশান এবং শার্দূল ঠাকুরের অন্তর্ভুক্তি নিয়ে জোর সওয়াল করেছিলেন। রবিবার দেখা গেল ভারতের প্রথম একাদশে ইশান কিশান এবং শার্দূল ঠাকুর।

ঋষভ পহ্ন এবং হার্দিক পান্ডিয়া জুটি মাটি কামড়ে পড়ে থাকার চেষ্টা করে। কিন্তু পহ্ন ১৯ বলে ১২ রান করে আউট হয়। ভারত ১৪.৩ ওভারে মাত্র ৭০ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে।

এদিকে হার্দিক পান্ডিয়া চালিয়ে খেলতে থাকেন।কিন্তু ২৪ বলে ২৩ রান করে ট্রেন্ট বোল্টের বলে মার্টিন গুপ্টিলের হাতে ক্যাচ দিয়ে বসেন, ভারত ১৮.১ ওভারে ৯৪ রানে ৬ উইকেট হারিয়ে বসে। শার্দূল ঠাকুর নামলেও বিশেষ কিছুই করতে পারেনি, তিন বল খেলে রানের খাতা না খুলেই ১৮.৪ ওভারে আউট হয়ে যান, ভারত তখন ৭ উইকেট হারিয়ে ৯৪ রান স্কোরবোর্ডে তুলেছে। ২০ ওভার শেষে ভারত ৭ উইকেটের বিনিময়ে তুলেছে ১১০ রান। রবীন্দ্র জাডেজা ২৬ এবং মহম্মদ সামি ক্রিজে নামলেও কোনও বল ফেস না করায় রানের খাতা খোলেননি। নিউজিল্যান্ডের হয়ে ট্রেন্ট বোল্ট ৩, সোধি ২, টিম সাউদি এবং অ্যাডম একটি করে উইকেট নিয়েছে।