7 C
London
Saturday, December 3, 2022
Homeস্পোর্টস-স্পটভারতের সঙ্গে ক্রিকেট সিরিজ খেলতে চায় তালিবান সরকার

Latest Posts

ভারতের সঙ্গে ক্রিকেট সিরিজ খেলতে চায় তালিবান সরকার

- Advertisement -

নিউজ ডেস্ক: তালিবানরা কাবুল দখলের পরেই সবার মনে একটা প্রশ্ন ছিল, আফগানিস্তান আবার ক্রিকেট খেলতে পারবে৷ তালিবান সরকার কি সেই অনুমতি দেবে৷ তবে সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে তালিবানরা ক্রিকেটে আগ্রহ দেখানোয় কিছুটা আশা জাগিয়েছে ক্রিকেট মহলে৷ তবে, মহিলা ক্রিকেটের ভবিষ্যত এখানও অন্ধকারে৷ আফগানিস্তানের দলকে তালিবানের তত্ত্বাবধানে আন্তর্জাতিক পর্যায়ে খেলতে দেখা যেতে পারে। চলতি বছরের শেষের দিকে আফগানিস্তানের অস্ট্রেলিয়া সফরে সবুজ সংকেত দিয়েছে তালিবান। এছাড়াও ভারতের বিরুদ্ধে একটি টেস্ট সিরিজ খেলতে চাওয়ার কথাও বলেছে তালিবান।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের পর তালিবান ২০২২ সালের প্রথমদিকেই ভারতের সঙ্গে একটি টেস্ট সিরিজ চাইছে৷ তবে বিসিসিআইয়ের পক্ষ এখনও এই বিষয়ে কোনও বক্তব্য পাওয়া যায়নি। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) একজন শীর্ষ কর্মকর্তা আসন্ন সফরের বিবরণ প্রকাশ করেছেন। এসিবি প্রধান নির্বাহী হামিদ শিনওয়ারি ভারত সফর সম্পর্কেও তাঁর মতামত দিয়েছেন৷ তিনি বলেন, “তালিবান সরকার ক্রিকেটকে সমর্থন করছে এবং আমাদের সমস্ত ক্রিকেট নির্ধারিত সময় অনুযায়ী অনুষ্ঠিত হবে। তালিবান সাংস্কৃতিক কমিশনের একজন মুখপাত্র আমাদের বলেছেন, তালিবানরা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচ সমর্থন করবে৷ তার পর ২০২২ সালের শুরুতেই ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ করা হতে পারে৷

- Advertisement -

তালিবানরা ক্রিকেটকে সমর্থন করছে৷ আফগানরা অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেবে। তিনি বলেন, “তালিবান ক্রিকেটকে সমর্থন করছে এবং আমরা তাদের কাছ থেকে সবুজ সংকেত পেয়েছি। এটা যুব সম্প্রদায়ের কাছে একটি স্পষ্ট বার্তা, তারা খেলাধুলাকে সমর্থন করবে। এটিই ভালো লক্ষণ।” তবে আফগানিস্তানে মহিলা ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চিত রয়েছে৷ তিনি বলেন, “আমরা এই মুহূর্তে জানি না সরকার এ বিষয়ে কী সিদ্ধান্ত নেবে।”

মাল্টি নেশন টুর্নামেন্টের প্রস্তুতি প্রক্রিয়ার অংশ হিসেবে আফগানরা সংযুক্ত আরব আমিরাতে ত্রিদেশীয় সিরিজের পরিকল্পনা করছে। তিনি বলেন, “আমরা একটি টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজ নিয়ে কাজ করছি৷ যার মধ্যে থাকবে আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কা। এটি সম্ভবত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে। সম্ভবত ত্রিদেশীয় সিরিজের আগে আমাদের জাতীয় দলের জন্য কাতারে একটি ক্যাম্প হবে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss